ঢাকা (বিকাল ৪:১৬) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বড়লেখার চান্দগ্রামে ইসলামী ব্যাংকের এজেন্ট আউটলেট শাখা উদ্বোধন

<script>” title=”<script>


<script>

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মৌলভীবাজারের বড়লেখা শাখার অধীনে চান্দগ্রাম বাজার এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করা হয়েছে। সোমবার (১৫ মার্চ) ব্যাংকের এক্সিকিউটিভ প্রেসিডন্ট ও সিলেট জােন প্রধান শিকদার মোঃ শিহাব উদ্দিন প্রধান অতিথি হিসেবে এই আউটলেট উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং নিজ বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ময়নুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১নং লাউতা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গৌছ উদ্দিন, সিলেট প্রেস ক্লাবের সহ সভাপতি তাপাদার আব্দুল কাদের, চান্দগ্রাম বাজারের বিশিষ্ট ব্যবসায়ি ও বনিক সমিতির সেক্রেটারী জহিরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী খায়রুল আলম,বিশিষ্ট সমাজ সেবক ও লন্ডন প্রবাসী ওয়াহিদুল আলম, বিশিষ্ট মোঃ জাকির হোসেন।

ব্যাংকের বড়লেখা শাখা প্রধান মো.নুরুজ্জামান এর -সভাপতিত্বে তাহসিন মজিদ চৌধুরীর কোরআন তিলাওয়াতের মাধ্যমে স্বাগত বক্তব্য দেন চান্দ্রগ্রাম এজেন্ট আউটলেট শাখা প্রধান শাখার সত্ত্বাধিকারী আহমদ হোসেন।

অনুষ্টানে মুনাজাত পরিচালনা করেন চান্দগ্রাম বাজার জামে মজিদের ইমাম মাওঃ আব্দুল লতিফ। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের অর্থনৈতিক মুক্তি ও স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলাই ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন। ক্ষুধা-দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, নিরক্ষরতামুক্ত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আজীবন সংগ্রাম করেছেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন, চিন্তা ও আদর্শ বাস্তবায়নে সরকারী উদ্যোগের সহযোগী হিসেবে কাজ করছে ইসলামী ব্যাংক। তিনি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, সুষম উন্নয়ন ও দারিদ্র বিমোচনে অধিকতর ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা, বৈষ্যম্যহীন সমাজ ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর জীবনদর্শন। তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়তে বিগত ৩৬ বছর যাবৎ ইসলামী ব্যাংক কাজ করে যাচ্ছে। অর্থনৈতিক সমৃদ্ধির মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশের পোশাক খাত ও বৈদেশিক রেমিট্যান্স আহরণের পাশাপাশি ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পকে আরো বিস্তৃত করার ওপর তারা গুরুত্বারোপ করেন।

তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে দ্বিতীয় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়ে ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার দ্বার উন্মোচন করেছেন। বঙ্গবন্ধু সরকারের অর্থমন্ত্রী তাজউদ্দিন আহমেদ আইডিবি চার্টারে স্বাক্ষর করে দেশে ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার পথ সুগম করেন। যার ফলশ্রুতিতে ১৯৮৩ সালের ১২ আগস্ট এদেশে রাষ্ট্রীয় ও বেসরকারী উদ্যোগের সমন্বয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চালু হয়। ইসলামী ব্যাংক বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে দারিদ্র দূরীকরণ ও বণ্টনমূলক অর্থনীতি প্রসারে কাজ করে যাচ্ছে। সভায় দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT