ঢাকা (সকাল ৭:৪৪) মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

স্কুলছাত্রীকে জবাই করে হত্যার দায়ে কুড়িগ্রামে প্রথম এক যুবকের আমৃত্যু কারাদন্ডাদেশ



কুড়িগ্রামের রৌমারীতে আরজিনা খাতুন (১৬) নামে এক স্কুল শিক্ষার্থীকে জবাই করে হত্যার দায়ে আনারুল হক (২০) নামে এক যুবককে আমৃত্যু কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে বিজ্ঞ বিচারক আব্দুল মান্নান এ রায় প্রদান করেন। মামলায় অপর দুই আসামীকে খালাস প্রদান করা হয়।

স্বাধীনতার পর কুড়িগ্রাম আদালতে আমৃত্যু কারাদন্ডাদেশের রায় এই প্রথম বলে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৪ জুন সকাল ১১টার সময় রৌমারী উপজেলার সদর ইউনিয়নের চেংটাপাড়া গ্রামের মৃত: আব্দুল বাতেনের পূত্র আইয়ুব আলী (২০) ও বাতার গ্রামের ছফের আলীর পূত্র আনারুল হক (২০)সহ অজ্ঞাতনামারা পার্শবর্তী বোয়ালমারী গ্রামের মৃত: আব্দুল হাই আকন্দের ছোট মেয়ে এবং শৌলমারী এমআর উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পাশ করা আরজিনা খাতুনকে তাদের রান্নাঘরে নিয়ে গিয়ে ছোঁড়া দিয়ে গলা কেটে হত্যা করে। আসামী আইয়ুব আলী আরজিনাকে প্রেমের প্রস্তাব দিলে প্রতিবাদ করে মেয়েটি। এ নিয়ে অভিভাবক পর্যায়ে জানানো হয়। এতে ক্ষিপ্ত হয়ে সঙ্গীদের নিয়ে এ ধরণের ঘটনা ঘটায় বলে অভিযোগ করা হয়।

এ ঘটনার পর আসামী আইয়ুব আলী চেংটাপাড়া গ্রামে ফিরে এসে জনৈক কোমল রবিদাসের বাড়ির পাশে ডোবায় গায়ের রক্ত ধোয়ার সময় অজ্ঞান হয়ে পানিতে পরে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর দীর্ঘ শুনানী শেষে সোমবার (৯নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে বিজ্ঞ বিচারক অপর আসামী আনারুল হককে আমৃত্যু কারাদন্ডাদেশ’র রায় দেন। এছাড়াও তদন্তে অভিযুক্ত একই গ্রামের নজরুল ইসলামের পূত্র রায়হানুল ইসলাম ও আব্দুল মান্নানের পূত্র আব্দুর রশিদকে আদালত বেকসুর খালাস প্রদান করেন।

রাষ্ট্র পক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট আফতাব হোসেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT