ঢাকা (রাত ২:৫৬) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

লাশ উদ্ধার

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া   সীমান্তে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার (২৩ এপ্রিল) ভোরে ধানক্ষেতে স্থানীয়রা মরদেহটি দেখার পর বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবিকে খবর দিলে বিজিবির সহায়তায় পুলিশ মরদেহটি উদ্ধার করে। স্থানীয়দের ধারনা বিএসএফের গুলিতে মারা গেছে ওই যুবক। তবে বিজিবি বলছে নিজেদের মধ্যে মাদক দ্বন্দ্বে তিনি মারা গেছেন।

নিহত যুবক শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের মোল্লাটোলা এলাকার উপর চাকপাড়া গ্রামের মৃত তৈমুর রহমানের ছেলে সাদিকুর রহমান সাধু (৩২)। পেশায় তিনি একজন গরু ব্যবসায়ী।

সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য মনিরুল ইসলাম জানান, সকালে কৃষকরা ক্ষেতে কাজে যাবার পর লাশটি পড়ে থাকতে দেখে খবর দেয়। উপর চাকপাড়া গ্রামের সাদিকুর রাতের কোন এক সময় ভারতে চোরাচালান করতে যায় বলে ধারনা করা যায়। এ সময় বিএসএফ সদস্যদের গুলিতে সে গুলিবিদ্ধ হলে তার সাথীরা সীমান্ত থেকে পালিয়ে আসে। তবে নিহতের গলার নিচে গুলির দাগ রয়েছে। বর্তমানে মরদেহটি সীমান্তের ১৮৩ নং মেইন পিলারের আওতাধীন এলাকায় পড়ে রয়েছে এবং বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া মরদেহ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্ত থেকে ফায়ারিং রেঞ্জের অনেক দুরে বাংলাদেশের অভ্যন্তরে ধান ক্ষেতে মরদেহটি পাওয়া গেছে। ভোরে স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে চকপাড়া সীমান্ত পিলার ১৮৩/৪ এস থেকে বাংলাদেশের অনুমানিক ১০০ গজ অভ্যন্তরে নামো চকপাড়ার জামতলা ব্রীজের পাশ থেকে
বিজিবি সদস্যরা সাদিকুরের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে।

বিজিবি অধিনায়ক আরো বলেন, এটি বিএসএফ রিলেটেড নয়। সীমান্তে বিএসফের গুলির কোন আওয়াজ শোনা যায়নি। আর আমদের পক্ষ থেকেো কোন গুলি চালানো হয়নি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে চোরাচালানীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে গুলিবিদ্ধ হয়ে মারা গেছে যুবক সাদিকুর। তাছাড়া অনাকাংখিত ঘটনা এড়ানোর লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম ও বিশেষ টহল চলমান রয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT