ঢাকা (দুপুর ১:৪৫) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কুড়িগ্রামের রৌমারীতে গৃহবধূকে হত্যার অভিযোগে একজনের মৃত্যুদন্ডের আদেশ

<script>” title=”<script>


<script>

জ‌মি নি‌য়ে বি‌রো‌ধের জেরে গৃহবধূ‌কে হত‌্যার দা‌য়ে আব্দুস (৫৫) সাত্তার না‌মে এক ব‌্যক্তি‌কে ফাঁ‌সি‌তে ঝু‌লি‌য়ে মৃত‌্যুদণ্ডের আ‌দেশ দি‌য়ে‌ছেন কু‌ড়িগ্রাম জেলা জজ আদালত। মঙ্গলবার (২৯ সে‌প্টেম্বর) দুপু‌রে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এই আ‌দেশ দেন। এই মামলায় অপর আসামি‌দের বেকসুর খালাস দেন আদালত।

মৃত‌্যুদণ্ডপ্রাপ্ত আসা‌মি আ. সাত্তার কু‌ড়িগ্রামের রৌমারী উপ‌জেলার যাদুরচর ইউ‌নিয়‌নের কা‌শিয়াবা‌ড়ি গ্রা‌মের মৃত হা‌জী ল‌তিফ আ‌মি‌নের ছে‌লে। নিহত লাইলী খাতুন (৪৫) একই ইউ‌নিয়‌নের বাইমমারী গ্রা‌মের শামছুল হ‌কের স্ত্রী।

মামলা বিবরণে জানা যায়, ২০১০ সা‌লের ৮ ন‌ভেম্বর সন্ধ্যায় জমি নি‌য়ে বি‌রো‌ধের জে‌রে রৌমারী উপ‌জেলার যাদুরচর ইউ‌নিয়‌নে অ‌ভিযুক্ত সাত্তার তার সহ‌যোগী‌দের নি‌য়ে শামছুল হ‌কের জ‌মির শ‌্যা‌লো মে‌শিন আন‌তে যায়। এসময় শামছুল হ‌কের স্ত্রী লাইলী খাতুন বাধা দি‌লে সাত্তার তার হা‌তে থাকা লোহার শাবল দি‌য়ে লাইলী খাতু‌নের কপা‌লে আঘাত ক‌রে। এসময় লাইলী খাতুন মা‌টি‌তে লু‌টি‌য়ে প‌ড়ে। প‌রে স্থানীয়রা লাইলী খাতুন‌কে গুরুতর অবস্থায় উদ্ধার ক‌রে রৌমারী স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নি‌লে সেখা‌নে চি‌কিৎসাধীন অবস্থায় রা‌তেই মারা যান লাইলী। প‌রে লাইলীর স্বামী শামছুল হক বাদী হ‌য়ে সাত্তারসহ ক‌য়েজন‌কে আসা‌মি ক‌রে এক‌টি হত‌্যা মামলা দা‌য়ের ক‌রেন। দীর্ঘ প্রায় দশ বছর বিচা‌রিক প্রক্রিয়া শে‌ষে এই মামলার রায় ঘোষণা করা হ‌লো।

কুড়িগ্রামের পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এসব তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। তিনি জানান, আমরা সন্দেহাতীতভাবে মামলা প্রমাণ করতে পেরেছি। এই রায়ে আমরা সন্তুষ্ট।এই রায় আই‌নের শাসন ও ন‌্যায় বিচার প্র‌তিষ্ঠার এক‌টি দৃষ্টান্ত। মামলায় অপর আসা‌মি‌দের বিরু‌দ্ধে অভি‌যোগ প্রমাণ না হওয়ায় বিজ্ঞ আদালত তা‌দের বেকসুর খালাস দি‌য়ে‌ছেন।

তবে রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আমীর আলী।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT