ঢাকা (রাত ১২:২৪) রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News সাঘাটায় ইন্ডাস্ট্রিয়ালিস্ট এন্ড বিজনেসমেন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভা Meghna News সাঘাটায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপনে র্যালী আলোচনা সভা Meghna News সিলেটের বাজারগুলোতে উঠতে শুরু করেছে শীতকালীন সবজি Meghna News চাঁপাইনবাবগঞ্জে কলাবাগানে ককটেল বিষ্ফোরণে দুই জন আহত Meghna News লোহাগড়ায় আ.লীগের রাজনীতি থেকে সরে দাঁড়ালেন অধ্যক্ষ মোশাররফ হোসেন মোল্যা Meghna News যুবরাই দেশের সম্পদ : ড. মারুফ হোসেন Meghna News যুবলীগের দুর্ধর্ষ ক্যাডারদের দাপট : র‌্যাব ও সেনাবাহিনীর হস্তক্ষেপ চায় তটস্থ লোহাগড়াবাসী Meghna News জুমার খুতবা আরবিতে না বাংলায়? -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News সাবেক এমপিকে কটুক্তি, আ.লীগের ফারুক তারিফ গ্রেফতার Meghna News অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার নগ্ন আস্ফালনে ক্ষুব্ধ সাংবাদিক সমাজ – মুক্তমত

অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার নগ্ন আস্ফালনে ক্ষুব্ধ সাংবাদিক সমাজ – মুক্তমত

মুক্ত কলাম ২৬০ বার পঠিত
Principal Salim Bhuiyan_01
বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া

হোসাইন মোহাম্মদ দিদার হোসাইন মোহাম্মদ দিদার Clock শুক্রবার রাত ০৮:৪৫, ৪ অক্টোবর, ২০২৪

মেঘনা উপজেলার বাসিন্দা বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া। অনেক বড় নেতা। শিক্ষক কাম রাজনৈতিক নেতা।

আমার সঙ্গে ওনার ব্যক্তিগত পরিচয় নেই। তবে অন্যায় বা অবিচার দেখলে আমি স্থির থাকতে পারি না; প্রতিবাদ না করতে পারলে মন থেকে হলেও ধিক্কার জানাই।

 

সম্প্রতি কালের পরিক্রমায় তিনি নিজেকে মেঘনার অভিভাবক দাবি করছেন, মেঘনার মানুষের ওপর খবরদারি করছেন এই খবরদারি আগে বা আওয়ামী লীগের ১৬ বছর শাসনামলে এভাবে ঘোষণা দিয়ে কাউকে করতে দেখি নাই। এই ভেবে আমি বিস্মিত হই আবার বিচলিতও হই। কারণ পুরো মেঘনা এখন ওনার নখদর্পনে। যাচ্ছে তাই করতে পারে। মেঘনার জনক দাবি করা শফিকুল আলমকেও আমি এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণে বক্তব্য রাখতে দেখিনি।

 

ওনি পৃথক পৃথক সভায় দুটি বক্তব্য দিয়েছেন যা অন্তর্জাল দুনিয়ার কল্যাণে আমার নজরে এসেছে। দুটি বক্তব্যর ভাষাই যুদ্ধাংদেহী মনোভাবে আক্রমনাত্মক ভাষায় কথা বলেছেন। তার এই দুটি বক্তব্য ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দা জানিয়েছেন সাংবাদিকসমাজ। এতে তার বক্তব্য প্রত্যাহার করার কথাও বলেছেন সাংবাদিকরা।

 

১:

এক বক্তব্যে তিনি বলেছেন মেঘনা উপজেলা কেউ কোনো প্রোগ্রাম করলে ওনার অনুমতি নিয়ে করার আদেশ জারি করেন। এটা কী কোনো স্বাধীন দেশের রাজনৈতিক নেতার কথা হতে পারে? তার এই আদেশ তো নির্বাহী আদেশের মত।

 

ওনার এই কথা আইনের ভাষায় ১৪৪ ধারা জারির মত! আমার জানামতে এই আইন কেবল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখার জন্য প্রয়োগ করতে পারেন।

আমি জানতে চাই মিস্টার সেলিম ভূঁইয়া আপনি কী নির্বাহী বিভাগের কোনো দায়িত্ব পেয়েছেন? জানতে মন চায় আপনি ককতম বিসিএসে উত্তীর্ণ?

 

২:

সম্প্রতি আবারও মেঘনা উপজেলা বিএনপির এক প্রোগ্রামে অধক্ষ্য সেলিম ভূঁইয়া এক বক্তব্যে আস্ফালন দেখিয়ে তার কথা মত কাজ না করলে স্থানীয় সাংবাদিকদের এলাকা ছাড়া করার হুমকি দিয়েছেন! মেঘনাকে যারা সকাল বিকাল ওল্টাত তারা আজ কোথায় আছে —অদক্ষ সেলিম ভূঁইয়া আপনি জানেন কী? আপনাকে এইটুকু বলতে চাই “দিনের পর রাত আসে। রাতের পর দিন আসে”। আমার তো মনে হয় আপনি এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে নিজের পায়ে নিজেই কুড়াল মারছেন।

 

 

আপনার এইসব বক্তব্য আপনি দ্রুত প্রত্যাহার করেন এবং নিঃশর্তভাবে সাংবাদিক তথা মেঘনাবাসির কাছে ক্ষমা চান। না হয় এই বক্তব্য আপনার ভবিষ্যৎ রাজনীতিতে কাঁটা হয়ে বুকে বিঁধবে। আপনার প্রতি সেই সাথে আরো একটু প্রেসক্রিপশন দেওয়ার বোধ করছি বক্তব্য দিবেন তবে বক্তব্যে দিতে গিয়ে খেই যাতে না হারায় সেদিকে খেয়াল রাখবেন। আমার মতে কোনো নেতা যখন বক্তব্য দেয় তখন খেই হারিয়েই আবোলতাবোল বলে। বক্তব্য দিয়ে মানুষকে হেয় করার মন মানসিকতা পরিহার করুন আশা করি সুন্দর আচরণের মাধ্যমে আপনি একটি শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করার লক্ষ্যে আপনি রাজনীতি করে যাবেন তাহলে আপনার পথটা হয়তো সুন্দর ও পুষ্পাকীর্ণ হতে পারে। আপনাকে সমঝে চলতে হবে নচেৎ প্রকৃতি আপনাকে সময় মত এসব ঔদ্ধত্যপূর্ণ আচরণের সময়োপযোগী জবাব দিয়ে দিবে।

 

হোসাইন মোহাম্মদ দিদার

কবি ও সাংবাদিক



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT