বুধবার , ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে সফর শুরু করেছে ঢালারচর

<script>” title=”<script>


<script>

অবশেষে বহুল প্রতিক্ষিত ঢালারচর এক্সপ্রেস ট্রেন প্রথম বারের মতো চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত যাতায়াত শুরু করেছে। রাজশাহী-পাবনা রুটে চলাচলকারী এই ট্রেন শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২ টা ৩৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এসে পৌঁছায়। পরে রাজশাহী-পাবনার উদ্দেশ্য বিকেল সাড়ে ৩ টায় ২ শত জন যাত্রী নিয়ে ছেড়ে যায় ঢালারচর এক্সপ্রেস। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. ওবায়দুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

রেলওয়ে সূত্রে জানা যায়, ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী-পাবনা রুটে চলাচল করতো। কিন্তু চাঁপাইনবাবগঞ্জবাসীর আন্দোলন ও দাবীর প্রক্ষিতে নতুন সূচি অনুযায়ী ট্রেনটি পাবনা থেকে রাজশাহী হয়ে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এদিকে নতুন ট্রেন পেয়ে খুশি জেলাবাসী।

এ বিষয়ে রেলওয়ে বিভাগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা

জানিয়ে জেলা নাগরিক কমিটির আহ্বায়ক জেলা জাসদের মনিরুজ্জামান মনির বলেন, নাগরিক কমিটি দীর্ঘদিন ধরে করোনাকালীন সময়ে বন্ধ হয়ে যাওয়া ট্রেনগুলো পুনরায় চালুর দাবীতে আন্দোলন চালিয়ে আসছিলো। এর মধ্যে পাবনাগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের দাবিও অন্তর্ভুক্ত ছিলো। যেহেতু এ জেলায় পাবনা জেলার অনেকেই চাকরি সূত্রে বসবাস করেন। আর তাই আমাদের দাবির বিপরীতে ট্রেন চালুর প্রতিশ্রুতি দেয় রেল বিভাগ। পরে রেলের নতুন সূচীতে ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত করা হয়।

 

 

স্থানীয় ব্যবসায়ী আব্দুল আজীজ জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে দুপুরে ও বিকেলে রাজশাহী যাবার কোনো ট্রেন ছিল না। এতে ভোগান্তিতে পোহাতে হতো যাত্রীদের। ট্রেনটি চালু হওয়ায় একদিকে যেমন রাজশাহীগামী যাত্রীদের জন্য সুবিধা হয়েছে তেমনি ঈশ্বরদী বা পাবনা পর্যন্ত যেতে পারবেন যাত্রীরা।

এদিকে ঢালারচর এক্সপ্রেস চালু হওয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো। সরাসরি পাবনার সাথে এ অঞ্চলের ট্রেন যোগাযোগ স্থাপন জেলার অর্থনীতিসহ বিভিন্ন খাতে গুরুত্বপ ভূমিকা রাখবে। এ সময় তিনি রেলস্টেশনে থাকা যাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

 

 

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. ওবায়দুল্লাহ জানান, মঙ্গলবার সাপ্তাহিক ছুটি ছাড়া সপ্তাহের ৬দিন বিকেল ৩টা ৩০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ছেড়ে যাবে ঢালারচর এক্সপ্রেস।

রাজশাহীর জন্য শোভন চেয়ার ৬৫ ও শোভন সিটে ৫৫ টাকা এবং পাবনার জন্য শোভন চেয়ার ১৫৫ টাকা ও শোভন ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে৷ সপ্তাহে ছয় দিন চলা এই ট্রেনটি সকাল ৭টা ২৫ মিনিটে ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে সাড়ে ১১টায় পৌঁছাবে। তবে নতুন জনবল নিয়োগের জন্য তিনি সংশ্লিষ্ট মন্ত্রালয়ের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত