ঢাকা (রাত ৪:১৫) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

সুবর্ণচরে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা

সুবর্ণচরে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা

<script>” title=”<script>


<script>

রিয়াজ উদ্দিন রুবেল, সুবর্ণচর উপজেলা প্রতিনিধিঃ সুবর্ণচরে মহামারি করোনা ভাইরাস সংক্রমণকে উপেক্ষা করে সামাজিক দূরত্ব বজায় রাখা সহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

সোমবার সকাল ৮টায় সুবর্ণচর উপজেলার “চরবাটা খাসেরহাট কেন্দ্রীয় জামে মসজিদে” ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। বাইতুল আমান মসজিদে সকাল ৯টায় ও খুরশিদিয়া মাদ্রাসা মজজিদে ৯টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলার ভিবিন্ন মসজিদে ঈদের নামাজ ভিবিন্ন সময়ে অনুষ্ঠিত হয়।

উপজেলার মসজিদ গুলোতে দেখা যায় সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেন মুসল্লিগণ। “চরবাটা খাসেরহাট কেন্দ্রীয় মসজিদে” নামাজ পড়তে আসা এক মুসল্লি বলেন, করোনার কারণে নামাজ বাড়িতে আদায় করি। মসজিদ আল্লাহর ঘর,মসজিদে নামাজ পড়ে যে শান্তি পাওয়া যায় ঘরে নামাজ পড়ে সে শান্তি পাওয়া যায়না।তাই করোনা নিয়ে ভয় থাকলেও মসজিদে নামাজ পড়তে এসেছি। সরকারের নির্দেশনা মেনেই নামাজ আদায় করা হয়েছে।

“চরবাটা খাসেরহাট কেন্দ্রীয় জামে মসজিদের” ঈদুল ফিতরের নামাজের ইমামতি করেন মসজিদের খতিব মাওলানা আহছান উল্যা। ঈদ জামাতে মুসল্লিদের সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করা হয়। ঈদ জামাত শেষে খুতবা পেশ করা হয়।এরপর দোয়া ও মোনাজাতে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ-জাতিকে রক্ষায় মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। এছাড়া করোনায় আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়।

প্রতিবছর মসজিদ গুলোতে মুসল্লির সংখ্যা বেশি দেখা গেলেও এবার তা দেখা যায় নি।মহামারি করোনার কারণে বাইরে থেকে আসা মুসল্লিরা নামাজ পড়তে আসেননি মসজিদগুলোতে। উল্ল্যেখ্য যে গত ১৪ মে ধর্ম মন্ত্রণালয়ের জারিকৃত বিজ্ঞপ্তিতে ঈদগাহ বা খোলা যায়গার পরিবর্তে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার নির্দেশনা জারি করা হয়।

মুসল্লিদের ঈদের দিন নিজ নিজ জায়নামাজ ও মাস্ক মুখে লাগিয়ে মসজিদে যেতে বলা হয়। জামাতে দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করা ও বাইরে থেকে আসা মুসল্লিদের নিজ বাড়িতে নামাজ আদায় করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT