ঢাকা (দুপুর ১:৩১) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সুবর্ণচর উপজেলায় মৃত ব্যক্তির করোনা পজেটিভ

<script>” title=”<script>


<script>

রিয়াজ উদ্দিন রুবেল, সুবর্ণচর উপজেলা প্রতিনিধিঃ সুবর্ণচর উপজেলার ০২ নং চরবাটা ইউনিয়নে মৃত ব্যবসায়ী মাঈন উদ্দিন মানিক (৬৫) মিয়া করোনায় আক্রান্ত ছিলেন। মঙ্গলবার রাত ৯ টার দিকে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা প্রশাসন। মৃত মানিক মিয়ার স্ত্রী ও করোনায় আক্রান্ত বলে জানানো হয়। এ ঘটনায় মৃত ব্যক্তির বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠান (রাইছমিল) লকডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন।

জানা যায়, ০২ নং চরবাটা ইউনিয়নের স্থানীয় রাইছমিল ব্যবসায়ী মানিক মিয়া গত ২৩ মে জ্বর ও শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ হওয়ার পর প্রথমে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকা একটি হাসপাতালে ভর্তি করানো হয়। গত ২৩ মে মৃত মানিক মিয়ার শরিলে করোনা উপসর্গ দেখা দিলে নোয়াখালী জেনারেল হাসপাতালে স্ত্রী সহ তার নমুনা সংগ্রহ করা হয়।

২৫ মে সোমবার দুপুরে মানিক মিয়া ঢাকায় মারা যান। অভিযোগ উঠে পরিবারের লোকজন তথ্য গোপন করে মৃত মানিক মিয়াকে নিজ বাড়িতে নিয়ে এসে এলাকায় একটি মাঠে তার জানাজার নামাজের আয়োজন করে। ঐ জানাজায় পরিবারের লোকজন সহ আত্বীয়-স্বজন ও ভিবিন্ন শ্রেণীর মানুষ অংশগ্রহণ করেন। জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরেরদিন মঙ্গলবার রাতে করোনা রিপোর্ট এ মৃত মানিক মিয়া ও তার স্ত্রীর করোনা পজেটিভ আসে।

সুবর্ণচর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৃত মানিক মিয়া,তার স্ত্রী সহ পরিবারের লোকজনের সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারাইন্টানে থাকতে বলা হয়েছে। এছাড়া কারো মধ্যে করোনা উপসর্গ দেখা দিলে হাসপাতালে গিয়ে নমুনা দেয়ার জন্য বলা হয় প্রশাসনের পক্ষ থেকে। মৃত মানিক মিয়ার বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠান (রাইছমিল) লকডাউন করা হয়।
সুবর্ণচর উপজেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪ জন এবং মৃত্যু ১ জন।

নোয়াখালী জেলা সিভিল সার্জনের সূত্র মতে, জেলায় মোট আক্রান্ত ৪২০জন। এর মধ্যে বেগমগঞ্জে ২২৪, কবিরহাটে ৫৬, সদরে ৫৪, চাটখিলে ৩০, সোনাইমুড়ীতে ১৮, সুবর্ণচরে ১৪, সেনবাগে ১১, কোম্পানীগঞ্জে ৭ ও হাতিয়ায় ৬জন।

এদের মধ্যে মারা গেছেন সোনাইমুড়ীতে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী, সেনবাগে এক রাজমেস্ত্রী মো. আক্কাস (৪৮), বেগমগঞ্জে তারেক হোসেন (৩০) ও আমিনুল ইসলাম মিন্টু (৪৭) নামের দুই ব্যবসায়ী, সোনাইমুড়ীতে ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক, বেগমগঞ্জের কুতুবপুরে শহিদুর রহমান (৬৬), চৌমুহনী পৌরসভা করিমপুরের বেলাল উদ্দিন (৫৭), চৌমুহনী পৌরসভার পশ্চিম গণিপুর হাজী আবুল খায়ের পাটোয়ারী (৭৪), নরোত্তমপুরে জতন লাল সাহা (৬৫) ও সুবর্ণচর উপজেলার মাঈন উদ্দিন মানিক (৬৫)। সুস্থ হয়েছেন ২৯জন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT