ঢাকা (দুপুর ১২:৪০) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

সীতাকুণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৯



চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

রোববার (৫ জুন) বিকেলে বিষয়টি তিনি নিশ্চিত করেন।

এর মধ্যে সেসব মরদেহ শনাক্ত করা গেছে সেগুলোর মধ্যে কয়েকজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে সন্ধ্যায় এক ব্রিফিংয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহম্মদ মমিনুর রহমান নিহত ৪৫ জন বলে জানান।

যদিও এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জন নিহত ও ১৬৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এর আগে শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় রাসায়নিক থাকা একটি কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে চার শতাধিক মানুষ আহত হন। তাদের মধ্যে ডিপোর শ্রমিক, স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও রয়েছেন।

রাতেই আহতদের অধিকাংশকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এছাড়া চট্টগ্রামের অন্যান্য হাসপাতালেও অনেককে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেশ কয়েকজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে ফায়ার সার্ভিসের আট কর্মীও রয়েছেন।

এছাড়াও রোববার (৫ জুন) সকালেও বিস্ফোরণস্থল থেকে কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT