ঢাকা (বিকাল ৫:২৯) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

সামাজিক নিরাপত্তা চেয়ে জিডি করেছেন ইবি অধ্যাপক

<script>” title=”<script>


<script>

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মিজানুর রহমান গত শুক্রবার সামাজিক নিরাপত্তা চেয়ে ঝিনাইদহ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তার জিডি নং- ১৪৬।

ফেসবুকে ভাইরাল হওয়া ছাত্রীর সঙ্গে অশ্লীল অডিও ক্লিপ নিজের নয় বলে দাবি করে তিনি এ জিডি করেছেন। তবে ঐ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের হলেও তার পরিচয় এখনও জানা যায়নি।

জিডিতে বলা হয়, বিগত তিন চার দিন ধরে অজ্ঞাতনামা স্বার্থান্বেষী বিশেষ মহল সুপরিকল্পিত তথ্যপ্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে অপব্যবহার করে আমার মান-সম্মানের বিশেষ ক্ষতি সাধন ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন অপমান-অপদস্থ ও মর্যাদা ক্ষুণ্ন করেছে। কুচক্রীমহলের পরিকল্পিত এ ডিজিটাল সামাজিক যোগাযোগ প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে মানহানিকর ও বানোয়াট তথ্য প্রচার ও প্রকাশ করে আমার পারিবারিক, সামাজিক ও পেশাগত ক্ষেত্রে ক্ষতিসাধন করার গভীর ষড়যন্ত্রের অপচেষ্টা চালাচ্ছে। অডিও সম্পাদনা প্রযুক্তির মাধ্যমে আমার কন্ঠস্বর নকল করে একটি আপত্তিকর কথোপকথন অডিও ক্লিপ ফেসবুকে জাল আইডি থেকে ছড়ানো হয়েছে।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান ও এক নারী শিক্ষার্থীর অশ্লীল প্রেমালাপের দুটি অডিও ক্লিপ কিছুদিন যাবত ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সম্পূর্ণ বানোয়াট ও মানহানিকর বলে ড. মিজানুর রহমান বলেন, কে বা কারা আমাকে নিঃশেষ করে ফেলার ষড়যন্ত্র চালাচ্ছে সে সম্পর্কে আমি সম্যক অবগত নই।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুনকে আহবায়ক করা হয়েছে। কমিটির অন্যন্য দুজন সদস্য হলেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেলীনা নাসরিন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT