ঢাকা (সন্ধ্যা ৬:২৬) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

ইবি গবেষণা সংসদের নতুন সদস্যদের পরিচিতি সভা অনুষ্ঠিত



“রিসার্চ ক্যান চেঞ্জ দ্য ওয়ার্ল্ড” স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা ইসলামী বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ এর নতুন সদস্যদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত সভায় সংগঠনের আহ্বায়ক কমিটি সহ নতুন সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রথমবারের মত অনলাইন আবেদনের মাধ্যমে ইবি গবেষণা সংসদের সদস্য সংগ্রহ করা হয়। এতে প্রায় একশ শিক্ষার্থীকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।

পরিচিতি সভায় বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের সম্মানিত মডারেটর খালিদ হোসেন জুয়েল স্যার(অ্যাসিসটেন্ট প্রফেসর, ইইই বিভাগ, ইবি), গবেষণা সংসদ এর প্রতিষ্ঠাতা সাইফুল্লাহ সাদেক(ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ)।

ইবি গবেষণা সংসদের যুগ্ম আহ্বায়ক জান্নাতুল ফেরদৌস নীলার সঞ্চালনায় গবেষণা বিষয়ে কথা বলেন ইসলামী বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ এর আহবায়ক মোঃ শাকিল হাসান, সংগঠনের অন্যতম সদস্য আবু হুরায়রাসহ নতুন সদস্যদের মধ্যেও অনেকে।

মডারেটর স্যার তার গবেষণা বিষয়ে অভিজ্ঞতা তুলে ধরেন এবং দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। এছাড়া তিনি নানা সমসাময়িক বিষয় উল্লেখ করে নতুনদের উৎসাহ যোগান।

গবেষণা সংসদ এর প্রতিষ্ঠাতা সাইফুল্লাহ সাদেক বাংলাদেশে প্রথমবারের মতো গবেষণা সংসদ প্রতিষ্ঠার গল্প তুলে ধরেন৷

পরবর্তীতে ইসলামী বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ এগিয়ে যাবে তার দুর্বার গতিতে এবং ইসলামী বিশ্ববিদ্যালয় এর গবেষণার ধারাকে বিশ্ব দরবারে তুলে ধরবে সেই আশা ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT