ঢাকা (রাত ৯:৫৯) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

“রক্তদানে চুয়াডাঙ্গা” স্বেচ্ছাসেবী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

<script>” title=”<script>


<script>

“করেছি মোরা পণ, রক্তের অভাবে হারাবে না কোন প্রাণ” মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য একটি প্রবাদ বাক্য কিন্তু এর গভীরতা একমাত্র যারা অপরকে সাহায্য করেছে তারাই অনূভব করেছে।

২৫ শে সেপ্টম্বর শুক্রবার বিকালে এক আলোচনার মধ্যদিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে “রক্তদানে চুয়াডাঙ্গা”।

” রক্তদানে চুয়াডাঙ্গা”একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন,বর্তমানে চুয়াডাঙ্গার জেলার অন্যতম রক্ত যোগানকারি সংগঠন,প্রায় প্রতি দিনই ডোনার জোগাড় করে রোগীকে রক্তদান করছে ” রক্তদানে চুয়াডাঙ্গা”সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা মো:ইমরান হোসেন,মো:নাজমুল হুসাইন, মো: রাশেদ খান ও মো:ইলিয়াস হোসেন।পূর্ণাঙ্গ কমিটির উপদেষ্টা সদস্য, মো: শাহিন সরকার,মো: হানিফ সংকেত,মো: ফজলুর রহমান।

“রক্তদানে চুয়াডাঙ্গা” পূর্ণাঙ্গ কমিটির পদসমূহ মো: শাকিল আহমেদ (সভাপতি),মো:জাহিদ হাসান(সহ-সভাপতি),মো:সোহাগ আহমেদ (সহ-সভাপতি),মো: আরাফাত হোসাইন (সাধারণ সম্পাদক),মো:অনিক (সহ-সাধারণ সম্পাদক),মো:মানিক মিয়া (সহ-সম্পাদক),মো:হাফিজুর রহমান হাফিজ(যুগ্ন-সাধারণ সম্পাদক),মো:-তৌহিদুল ইসলাম(সহ-যুগ্ন সাধারণ সম্পাদক), (মো: ইমরান হাসান (সাংগঠনিক সম্পাদক),মো:হুমায়ন আহমেদ (সহ-সাংগঠনিক সম্পাদক),মো: জহিরুল ইসলাম (জনি) (প্রচার সম্পাদক),মো: আসাদুজ্জামান আসাদ( দপ্তর সম্পাদক), মো:ইমরান হাসান (অর্থ সম্পাদক),মো: রিপন মিয়া (ক্রিয়া সম্পাদক), কার্যনিবার্হী সদস্য মো: শামিম,সাজ্জাদ।

প্রিয় কবি গুরু রবীন্দ্রনাথ তার বিড়াল প্রবন্ধে বলেছেন”পর উপকারই পরম ধর্ম” অর্থ্যাৎ অপর কে উপকার করাকে কবি বুঝিয়েছেন পৃথিবীর শ্রেষ্ঠ গুণ,আর সেটা যদি হয় জীবন বাচাঁনো,নিয়ে দেহের রক্ত অপর কে দিয়ে একটি প্রাণ বাচাঁনো, তাহলে হয়তো কবি তার রচনায় অন্য ভাবে লিখে প্রকাশ করতো, যাই হোক  কবি তার প্রবন্ধে তো পর উপকারের কথা উল্লেখ করে অন্য ভাবে।

এবার অন্য ভাবে বলার চেষ্টা করি কোন কবির কথা নয় বাস্তব কথা থেকে:-

পৃথিবীর বুকে যদি কখনো শান্তি না পাও,তাহলে অপর কে উপকার করো, দেখবে মনে যে শান্তি পাবে, তা শত শত কোটি টাকা দিয়েও কিনতে পারবে না।আর  সেটি যদি হয় রক্ত দিয়ে উপকার তাহলে আর ভাষায় প্রকাশ করা যায় না,একটি ব্যাগ রক্তের জন্য হয়তো একটি প্রাণ বেচে গেলো ভাবুন তো সেই পরিবারের প্রত্যকটি সদস্যের মুখে যে হাসি তার মূল্য কি কেউ দিতে পারবে,শত কোটি টাকা দিয়ে, কিন্তু সেই হাসির পিছনে যদি থাকে আপনার একটি ব্যাগ রক্ত,যার কারণে সে ফিরে পেয়েছে এক নতুন জীবন,নতুন একটি অধ্যায়।

মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য প্রবাদ বাক্যটি যেমন চিরন্তর সত্য।তার বাস্তব উদাহরণ আমাদের রক্তদান করি ভাই এবং বোনেরা।

আসুন ভয়কে জয় করি,মানবতার কাজ রক্ত দানে নিজেকে নিয়োজিত করি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT