ঢাকা (রাত ১০:৫০) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার তারিখ পরিবর্তন



মোঃ কামরুজ্জামান : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা তারিখ পরিবর্তন করা হয়েছে। পূর্ব নির্ধারিত ১ ফেব্রুয়ারি পরিবর্তে এই পরীক্ষা শুরু হবে ৩ ফেব্রুয়ারি। শিক্ষামন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন।

পরে পরীক্ষা পেছানোর বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি সাংবাদিকদের জানান, ‘সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন হওয়ায় নির্বাচন কমিশনের অনুরোধে এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে। ফেব্রুয়ারির ১ তারিখের পরিবর্তে ৩ তারিখ থেকে পরীক্ষা শুরু হবে।

তিনি আরও জানান, ‘আগামীকাল রোববার শিক্ষামন্ত্রালয়ের মাধ্যমে পরীক্ষার পরিবর্তিত রুটিন প্রকাশ করা হবে। তবে শিক্ষার্থীদের যাতে কোনো ধরণের সমস্যা না হয় সেটা মাথায় রেখেই পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে।

‘‘সরস্বতী পূজা এবং নির্বাচনের ভোট কেন্দ্রগুলো শিক্ষা প্রতিষ্ঠানেই হয় সে কারণে নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণের প্রয়োজনীয়তা দেখা দেয়। আমরা নির্বাচনের স্বার্থে ও নির্বাচন কমিশনের অনুরোধে পরীক্ষার তারিখে এইটুকু পরিবর্তন আনা হয়েছে।’’

এ বছর পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ শিক্ষার্থী। এর মধ্যে ১০ লাখ ২৪ হাজার ৩৬৩ ছাত্র এবং ১০ লাখ ২৩ হাজার ৪১৬ ছাত্রী রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT