ঢাকা (সকাল ৯:২২) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

বড়লেখায় যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন



মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সমাজসেবী সংগঠন যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে  “সবুজের সমারোহে সাজাবো পৃথিবী”-এ শ্লোগানকে সামনে রেখে সপ্তাহব্যাপী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ,মন্দির ও দাত্বব্য প্রতিষ্টানে বৃক্ষরোপন কর্মসূচী আয়োজনের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে ২০ আগস্ট (শনিবার) যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের কার্যকরি কমিটির সভাপতি আমিনুল বাবলু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জামিল আহমদ এর সঞ্চালনায় বৃক্ষরোপন কর্মসূচীর সূচনা করা হয়।

উক্ত কর্মসূচী আয়োজনে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন যুবশক্তি সমাজকল্যাণ পরিষদ এর প্রতিষ্টাতা নজমুল ইসলাম।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাস্টার আব্দুল জব্বার। এতে স্বাগত বক্তব্য রাখেন; যুবশক্তি সমাজকল্যাণ পরিষদ এর কার্যকরি কমিটির সহ-সভাপতি সাদিকুর রহমান সাহেদ। এছাড়াও আরও উপস্থিত ছিলেন; যুবশক্তি সমাজকল্যাণ পরিষদ এর সহ-সাংগঠনিক সম্পাদক মিনহাজুল হুোসেন রিপন, পারভেজ আহমদ সহ অনেকেই।

উপস্থিত অতিথিবৃন্দ আর্ত মানবতার সেবা ও সামাজিক কর্মক্রমকে আরো বেগবান করার লক্ষে; একযোগে কাজ করার জন্য; যুবশক্তি সমাজকল্যাণ পরিষদ এর কার্যকরি কমিটির দায়িত্বপ্রাপ্ত সদস্যবৃন্দেরকে উদাত্ত আহব্বান জানান।

তাহারা আরো বলেছেন, বৃক্ষ কেবল নিসর্গ প্রকৃতির শোভা নয়, মানুষের জীবনের অপরিহার্য অংশ। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের জীবনে বৃক্ষের ভূমিকা এত অপরিহার্য যে, বৃক্ষহীন পৃথিবীতে প্রাণের অস্তিত্ব কল্পনা করা যায় না। শুধু অর্থনীতিতে নয়, আবহাওয়া ও জলবায়ুসহ প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় বনজ সম্পদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই প্রাকৃতিক মহামারি থেকে দেশকে রক্ষা করতে ব্যাপক হারে বৃক্ষরোপণ করতে হবে। তাছাড়াও তারা কাতার প্রবাসী শাওন আহমদকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত সপ্তাব্যাপী বৃক্ষ রোপনের কার্যক্রম আগামী শনিবার পর্যন্ত অব্যাহত থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT