ঢাকা (দুপুর ১:৩৯) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

পীরগাছায় আত্মপ্রকাশ করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘শেফা’

পীরগাছায় আত্মপ্রকাশ করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘শেফা’

<script>” title=”<script>


<script>

একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধিঃ পৃথিবীতে এমনও মানুষ জন্মগ্রহণ করেন, যারা শুধু অন্যকে দেয়ার মাঝে সুখ
খুঁজে প্রতিনিয়ত। তারা পাওয়ার আশায় নয়, নিজেকে প্রচার করার জন্য নয়, শুধু অপরের সুখ নিজের সুখ মনে করে গরীব ও অসহায়দের সাহায্য সহযোগিতা ও আদর্শ পীরগাছা গড়তে উঠতি তরুণেরা স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি ঝুঁকছে।

অত্র উপজেলায় কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে সম্প্রতি রংপুরের পীরগাছায় আত্মপ্রকাশ করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘শেফা’।

এক ঝাঁক তরুণ ও কয়েকজন প্রবাসী বাংলাদেশির আর্থিক সহযোগিতায় সংগঠনের কার্যক্রম পুরোদমে এগিয়ে চলছে। এরই মধ্যে শেফার সুবিধা পেয়েছে অনেকেই।

সংগঠন সূত্রে জানা যায়, সম্প্রতি অত্র উপজেলার আরাজিদেবু, আমডারা ও পশ্চিমদেবু এলাকায় ঈদ উপলক্ষে ৮৪ জনকে বিভিন্ন পরিমাণে অর্থ বিতরণ ও কিছু গরীব অসুস্থ লোককে চিকিৎসা সহায়তা দেয়া হয়েছে। চলতি মাসে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ১০টি দুস্থ পরিবারকে ৫দিনের খাদ্য বিতরণ করা হয়েছে এবং এসব কার্যক্রম এখনো অব্যাহত আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অর্থদাতা বলেন, পরবর্তীতে আরও ব্যাপকহারে কার্যক্রম হাতে নেয়া হয়েছে। যেমন- গরীব-অসহায় ছাত্র-ছাত্রীদের ফ্রি পড়াশোনা ও শিক্ষা উপকরণ বিনামূল্যে দেওয়ার পরিকল্পনা আছে। শেফার মূল লক্ষ্য হচ্ছে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করা।

তিনি আরও জানান, সংগঠনটির কোন কমিটি আমরা রাখব না, সমাজের গণ্যমান্য ব্যক্তি ও মসজিদের ইমাম-মুয়াজ্জিনের নেতৃত্বে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT