ঢাকা (দুপুর ১:১৪) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

স্বাস্থ্য কেন্দ্রের প্রাচীর নির্মাণে সকালে ভিত্তি,বিকেলে বাঁধা! চেয়ারম্যান ও স্বাস্থ্য বিভাগের রশিটানাটানি



রংপুরের পীরগাছায় কৈকুড়ী ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের প্রাচীর নির্মাণ নিয়ে ইউপি চেয়ারম্যান ও স্বাস্থ্য বিভাগের মধ্যে রশিটানাটানি শুরু হয়েছে।

গতকাল সোমবার সকালে ইউপি সচিব, ইউপি সদস্যদের নিয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেও বিকেলে সেই কাজে বাঁধা দেন ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মন্ডল। এসময় স্থানীয় জনগণের চাপের মুখে ইউপি চেয়ারম্যান পিছু হটে। ফলে প্রাচীর নির্মাণ কার্যক্রম অনিশ্চয়তায় মধ্যে পড়েছে।

জানা গেছে, সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পীরগাছা উপজেলার পারুল, তাম্বুলপুর ও কৈকুড়ী ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের প্রাচীর নির্মানের জন্য ৪০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। রংপুরের নর্দান বিল্ডার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি পেয়ে পারুল ও তাম্বুলপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের কাজ শেষ করলেও ৮ মাসেও কৈকুড়ী ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের কাজ শুরু করতে পারেননি।

এ নিয়ে ইউনিয়নবাসীর মাঝে মিশ্র ক্ষোভ সৃষ্টি হয়। গতকাল সোমবার সকালে ঘটা করে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মজনু মিয়া, ইউপি সচিব, ইউপি সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে প্রাচীর নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

কিন্তু বিকেলে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মন্ডল ওই কাজে বাঁধা দেন। তিনি জায়গাটি ইউনিয়ন পরিষদের বলে দাবি করেন। এসময় চেয়ারম্যান উপস্থিত স্থানীয় জনগণের চাপের মুখে পড়েন। পরে ভিত্তি প্রস্তর স্থাপনকালে উপস্থিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ইউপি সচিব, ইউপি সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের আলোচনা করে কাজটি চলমান রাখার দাবি জানালে বিষয়টি উপজেলা নির্বাহী অফিস পর্যন্ত গড়ায়।

ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মন্ডল বলেন, কাগজ-কলমে জায়গাটি ইউনিয়ন পরিষদের। স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা না পাওয়ায় আমি কাজ বন্ধ রাখার জন্য বলেছি।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু আল হাজ্জাজ এর সাথে কথা হলে তিনি বলেন, ইতিপূর্বে পরিষদ ক্যাম্পাসে দাতব্য চিকিৎসালয় হিসেবে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে তা উপ-স্বাস্থ্য কেন্দ্র হিসেবে নির্মাণ করা হয়। উভয় পক্ষের কাছে কাগজপত্র না থাকায় নির্মাণ কাজে এ জটিলতা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জেসমীন প্রধান বলেন, উভয় পক্ষের নিকট সঠিক কাগজপত্র দেখে বিষয়টি সিদ্ধান্ত নেয়া হবে। তবে সরকারের উন্নয়ন প্রকল্প হিসেবে কাজটি চলমান থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT