ঢাকা (সকাল ৮:৩৫) রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে হাম রুবেলা ক্যাম্পেইন অনুষ্ঠিত

এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদকঃ এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জ Clock প্রকাশের সময়ঃ সোমবার রাত ০৩:০৮, ১৪ ডিসেম্বর, ২০২০

হাম রুবেলা (এমআর) টিকাদান ক্যাম্পেইন-২০২০ কর্মসুচী উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষ্যে রোববার সকাল ১০টায় পৌর এলাকার ১৫ নং ওয়ার্ডের নিমতলায় অবস্থিত হৃদয় মাল্টিমিডিয়া স্কুল প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাম রুবেলা ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেডিকেল অফিসার ডা. মো. ওলিউল ইসলাম খান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভেইল্যান্স মেডিকেল অফিসার ডা. মাহমুদুল হাসান ফয়সাল, সম্প্রসারিত টিকাদান কর্মসূচী জেলা ইপিআই এর সুপারেটেনডেন্ট মো.আমিরুল ইসলাম জীবন, পৌরসভার ২ নং ওয়ার্ড কমিশনার জিয়াউর রহমান আরমান, হৃদয় মাল্টিমিডিয়া স্কুলের পরিচালক মো. আফসার আলী, পৌর কনজারভেন্সি কর্মকর্তা মো. জহির উদ্দিনসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিভিল সার্জন জানান, করোনা স্বাস্থ্য বিধি মেনে পৌরসভার ১৫টি ওয়ার্ডে মোট ৩৬ হাজার ১ শত জন এবং জেলায় প্রায় ৪ লক্ষ শিশু যাদের বয়স ৯ মাস থেকে ১০ বছরের নিচে কেবলমাত্র তাদেরকেই ১ ডোজ করে এই হাম রুবেলা টিকা প্রদাণ করা হবে। এজন্য পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৫৬ টি অস্থায়ী কেন্দ্র কাজ শুরু করেছে।

রোববার এই স্থানে ১৯৫ জন শিশুকে হাম রুবেলার টিকা দেয়া হয়েছে। এছাড়া জেলার আধুনিক সদর হাসপাতালে টিকাদানের স্থায়ী কেন্দ্রে গত ১২ ডিসেম্বর শনিবার থেকে টিকাদান শুরু হলেও স্থায়ী অস্থায়ী ও এনজিও কেন্দ্রের মাধ্যমে সপ্তাহব্যাপি টিকা প্রদাণের এই ক্যাম্পেইন চলবে।

টিকাদানের প্রতিটি কেন্দ্রেই শুক্রবারসহ সরকারী ছুটির দিন ব্যতিত প্রতিদিনই টিকা দেয়া যাবে। আর তাই সকলের সহযোগীতা কামনা করে অভিভাবকদের তার শিশুদের এই টিকা নিজ দায়িত্বে দিয়ে নেয়ার আহবান জানান তিনি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT