ঢাকা (দুপুর ১২:৩০) মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত



সড়ক সম্প্রসারণের অজুহাতে নবাবগঞ্জ সেন্ট্রাল জামে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। পুরাতন জেলাখানা মোড়ে অবস্থিত নবাবগঞ্জ সেন্ট্রাল জামে মসজিদের মুসুল্লি ও এলাকাবাসী এই প্রতিবাদ মানববন্ধনের আয়োজন করেন।

মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে আয়োজিত প্রতিবাদী মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সেন্ট্রাল জামে মসজিদের খতিব মাওলানা মো. হুমায়ুন কবির, ইমাম আবুল কালাম, মোদাসসের আব্দুর রাকিব, নবাবগঞ্জ দারুল হাদিস মাদ্রাসার সভাপতি এ্যাডভোকেট মো. শাহজাহান বিশ্বাস, সেন্ট্রাল জামে মসজিদ কমিটির সম্পাদক মো. আনোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি এ্যাডভোাকেট মো. নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ১৯৫৪ সালে নবাবগঞ্জ সেন্ট্রাল জামে মসজিদ প্রতিষ্ঠার পর এই মসজিদকে ঘিরে সেন্ট্রাল গোরস্থান, সেন্ট্রাল ঈদগাহ, দারুল হাদিস মাদ্রাসা নির্মিত হয়েছে। কিন্তু সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দাউদপুর লিংক রোড নামে প্রস্তাবিত রাস্তা নির্মাণের লক্ষে যে নকশা প্রণয়ন করা হয়েছে সেখানে এই মসজিদের কিয়দাংশ ভাঙ্গা পড়ছে। যেহেতু আমরা এই রাষ্ট্রের নাগরিক, এই এলাকার অধিবাসী সেহেতু আমরা রাষ্ট্রের বা সরকারের বিরুদ্ধে নই। আর তাই সেই পরিকল্পনা বাতিল করে মসজিদ রক্ষার্থে বিকল্প ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয় মানববন্ধন থেকে।

পরে মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদাণ করেন মানববন্ধনে আসা মুসল্লিবৃন্দ। মানববন্ধনে ও প্রতিবাদ সমাবেশে সেন্ট্রাল ঈদগাহর সভাপতি আলহাজ্ব রেজাউল ইসলাম, উদয়ন মোড় হাফেজিয়া ইসলামিয় মাদ্রাসার মোদাসসের সাইফুল্লাহ, দারুল হাদিস মাদ্রাসার মুদাসসের মাওলানা আব্দুর রহিম, আইনজীবী সোলায়মান বিশু, আইনজীবী আব্দুল ওদুদ, মুসল্লি সানোয়ার, ইসমাইলসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT