ঢাকা (রাত ১০:৪৪) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত

<script>” title=”<script>


<script>

“সাদাছড়ির উন্নতি, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির অগ্রগতি” প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস-২০২০ পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সহযোগীতায় এক আলোচনা সভার আয়োজন করে জেলা সমাজ সেবা অধিদপ্তর, প্রতিবন্ধী সেবা ও সহায়তা কেন্দ্র। এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোসা. উম্মে কুলসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদাণ করেন, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মীর শামিম আলী।

বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারা কারো সন্তান, কারো ভাই, কারো বোন, কারো স্বামী আবার কারোর স্ত্রী। তাদেরকেও পরিবারের একজন সদস্য হিসেবে গ্রহণ করে তাদের পরিপূর্ণ চাহিদা পূরণ করতে হবে। প্রয়োজনে সুযোগ থাকলে তাদেরকে কারিগরী শিক্ষায় শিক্ষিত কওে গড়ে তুলতে হবে। যাতে করে তারা ধীরে ধীরে পরনির্ভরশীলতা কাটিয়ে সমাজে টিকে থাকতে পারে।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির-উজ-জামান, চিকিৎসা সহায়তা কেন্দ্রের নির্বাহী পরিচালক মো. আমিনুল ইসলাম, সমতা নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আকসানা খাতুন, প্রতিবন্ধী সংস্থার নির্বাহী পরিচালক আব্দুল মতিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে, ১২ জন দৃষ্টি প্রতিবন্ধীকে ১টি করে সাদা ছড়ি প্রদাণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT