ঢাকা (দুপুর ১২:৪০) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে পরিচ্ছন্ন শহর গড়তে পৌরসভার র‌্যালি

<script>” title=”<script>


<script>

“মুজিব বর্ষের অঙ্গিকার, পরিচ্ছন্ন এলাকা আমার” শ্লোগাণে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন শহরে রুপান্তর বিষয়ক উদ্বুদ্ধকরণ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মুজিব বর্ষ-২০২০ উদযাপন উপলক্ষে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর কর্মসূচীর আওতায় রোববার সকাল সাড়ে ১০টায় এই র‌্যালির আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। র‌্যালিটি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা চত্তর থেকে বের হয়ে নিমতলা মোড়, বাতেন খাঁ মোড় ও শান্তির মোড় ঘুরে পূনরায় পৌরসভা চত্তরে এসে শেষ হয়।

এ সময় র‌্যালি শুরুর প্রারাম্ভে পরিচ্ছন্ন শহর গড়ার জন্য গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পৌরবাসীর উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। তিনি পরিচ্ছন্ন শহর গড়তে পৌরসভার কয়েকটি নির্দেশনা মেনে চলার জন্য পৌর নাগরিকদের অনুরোধ করেন।

তিনি পৌরবাসীকে অবহিত ও সচেতন করে বলেন, বাসা বাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানের দৈনন্দিন সৃষ্ট বর্জ্য, ময়লা-আবর্জণা দিনের বেলা যত্রতত্র বা ড্রেণে না ফেলে সন্ধ্যা বা রাতে নির্দিষ্ট স্থানে ফেলতে হবে, ফুটপাত ও রাস্তা দখল মুক্ত রেখে ব্যবসা বাণিজ্য করতে হবে, ইমারত নির্মাণের ক্ষেত্রে নির্মাণ আইন মেনে চলতে হবে, নির্মাণ সামগ্রী ফুটপাত বা রাস্তার ওপর না রাখা এবং অবৈধ পার্কিং পরিহার করতে হবে।

এছাড়াও পৌর এলাকার বিভিন্ন রাস্তায় ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক যে সকল বিলবোর্ড ও ফেস্টুন রয়েছে যা শহরের সৌন্দর্যকে নষ্ট করছে তা আগামী দুই দিনের মধ্যে নিজ দায়িত্বে অপসারণ করারো অনুরোধও জানান পৌর মেয়র নজরুল ইসলাম। আর নির্দিষ্ট সময় পার হলে পৌর কর্তৃপক্ষ পৌর এলাকার সৌন্দর্য রক্ষার্থে তা অপসারণ করবে বলে র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় জানানো হয়।

এ সময় র‌্যালিতে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের কমিশনারগণ ও পৌর কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন ও সবুজ শহরে রুপান্তর করার কর্মপরিকল্পনার অংশ হিসেবে প্রথম পর্যায়ে রামকৃষ্টপুর জামে মসজিদ হতে পুরাতন বাজার সদর ঘাট পর্যন্ত রাস্তা সংলগ্ন এলাকাটি পরিপূর্ণ পরিচ্ছন্ন এলাকা ঘোষণা করা হবে।

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT