ঢাকা (সকাল ৮:৫৯) মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে আত্মহত্যায় প্ররোচনাকারীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বিবাহের ৩ মাসের মাথায় স্বামীর বাড়ির লোকজনের প্ররোচনায় আত্মহত্যাকারী কামরুন নাহার পুতুলের হত্যাকারীদের গ্রেফতারের দাবী ও অভিযুক্তদের নামে আদালতে চার্জশীট দেয়ার দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী পরিবার।

রোববার বেলা সাড়ে ১২টায় মডেল প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন আত্মহত্যাকারী পুতুলের মা রোজিনা বেগম। এ সময় লিখিত অভিযোগে রোজিনা বেগমের উপস্থিতিতে তার পক্ষে মামলার বাদী ভাই রুবেল আলী বলেন, চলতি বছরের মার্চ মাসে শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের পুকুরিয়া গ্রামের বেনাউল ইসলামের ছেলে মো. জাহিদ হাসান চঞ্চলের (২৫) সাথে আমার ভাগ্নি কামরুন নাহার পুতুলের (২৩) দ্বিতীয় বিয়ে হয়। কিন্তু বিয়ের পরপরই স্বামী জাহিদ ও তার পরিবার নানাভাবে ভাগ্নি পুতুলকে যৌতুকের দাবীতে মানসিক ও শারিরীক অত্যাচার করে। এমনকি যৌতুক না দিতে পারলে বিষ খেয়ে কিংবা গলায় দড়ি দিয়ে মরে যাবার জন্য প্ররোচনা দিতে থাকে।

আর এরই ফলশ্রুতিতে পুতুল মানসিক ও শারিরীক অত্যাচার সহ্য করতে না পেরে বিয়ের মাত্র ৩ মাসের মাথায় ৩০ জুন শ্বশুর বাড়ির সিঁড়ি ঘরের তীরের সাথে গলায় ফাঁস দিয়ে রাত ১০টার দিকে আত্মহত্যা করে। পরে হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক নিশ্চিত করেন। কিন্তু ময়নাতদন্তে আমার ভাগ্নি পুতুলের বাম কানের নিচে কালো দাগ ও বাম হাতের কব্জির উপরে পুড়া ক্ষত রয়েছে বলে নিশ্চিত করা হলে আমি নিজে বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করলেও আত্মহত্যায় প্ররোচনায় অভিযুক্ত ৪ আসামির কাওকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। এমনকি এই দীর্ঘ সময়ের মধ্যে আদালতে চার্জশীট দিতেও ব্যর্থ মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আবু সাঈদ। আর তাই অতিদ্রুত সঠিক চার্জশীট প্রদাণ করে আসামীদের গ্রেফতারের দাবী জানান সংবাদ সম্মেলনে আসা ভূক্তভোগী পরিবারটি।

সংবাদ সম্মেলনে এ সময় জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম, নিহত কামরুন নাহারের ভাই ও পুতুলের শিশু কণ্যা জিমি আকতার উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পারিবারিকভাবে ৬ বছর পূর্বে নিহত কামরুন নাহার পুতুলের বিয়ে হয় রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বাসুদেবপুর ইউনিয়নের চরবাসুদেবপুর গ্রামের তরিকুল ইসরামের ছেলে বর্তমান কাতার প্রবাসী মো. জসিম উদ্দিনের সাথে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT