ঢাকা (সন্ধ্যা ৬:৩১) মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জের বাজারে এসেছে গোপালভোগ আম

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাজারে দেখা মিলেছে গাছ পাকা গোপালভোগ আম। আর এই লোভনীয় আম প্রতি কেজি ১২০ টাকা করে বিক্রি করছেন বাজারের ফল বিক্রেতারা।

শুক্রবার (২০ মে) সকালে শিবগঞ্জ বাজারে নুরুল ইসলামের ফলের দোকানে পাকা গোপালভোগ আমের দেখা মেলে।

এ বিষয়ে বিক্রতা নুরুল জানান, সকালে শিবগঞ্জের কালুপুরের একটি বাগান থেকে আমগুলো পাড়া হয়েছে। ওই বাগানের মালিক হাফিজুর রহমান বাজারে আমগুলো পাইকারি ১০০ টাকা কেজিতে বিক্রি করলেও এখন আমরা বিক্রি করছি ১২০ টাকা কেজি দরে।

তিনি আরও বলেন, যদিও গত ২/১ বছর ২৫ মে’র আগে গাছ থেকে আম পাড়াতে নিষেধাজ্ঞা ছিলো। কিন্তু এ বছর এমন কোন নিষেধাজ্ঞা না থাকায়, শুক্রবার জেলাতে প্রথম পাকা আম বাজারে নেমেছে। এখন প্রায় সব গুটি জাতের আম গাছগুলোতে পাকা আম দেখা দিয়েছে। আশা করা যাচ্ছে এ মাসের শেষের দিক থেকে বাজারে পর্যায়ক্রমে পাকা আম নেমে যাবে।

আম ব্যবসায়ি পিপলু বলেন, গত বৃহস্পতিবার রাতে শিবগঞ্জ উপজেলাসহ জেলার আরো কয়েকটি উপজেলায় ঝড়ের সঙ্গে বৃষ্টিপাত হয়েছে। কিন্তু আমের আকার-আকৃতি বড় আর বোটা শক্ত হওয়ায় ঝড়ে তেমন আম পড়েনি। তবে শিবগঞ্জ বাজারে আশ্বিনা, ফজলি, গুটি, লক্ষণভোগ আম বিক্রি করতে দেখা গেছে।

আব্দুস সামাদ নামের এক আম বিক্রেতা জানান, শিবগঞ্জে বৃষ্টি বেশি হয়েছে, তেমন ঝড় হয়নি। কিছু আম পড়েছে। সেগুলো বাজারে বিক্রি করছি। আশ্বিনা ৩৫ টাকা, ফজলি ৪০ টাকা, আর গুটি জাতের আমগুলো ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি করছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT