ঢাকা (রাত ৩:৩৪) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

কিশোরগঞ্জ সদর হাসপাতালে রক্তদানে ভোগান্তির শিকার হচ্ছেন ব্লাডডোনারগণ

<script>” title=”<script>


<script>

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্রতিদিন বিভিন্ন সংগঠন থেকে সেচ্ছায় রক্তদিতে আসেন প্রায় শতধিক ব্লাডডোনার। কিন্তু জনবলের অভাবে রক্তদিতে লাইনে দাঁড়িয়ে থাকতে হয় কয়েক ঘন্টা, নেই কোন বাসার স্থান নেই প্রয়োজনীয় সংখ্যক বৈদ্যুতিক পাখা নেই।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সরজমিনে হাসপাতাল ঘুরে দেখা যায়, হাসপাতালের ব্লাডব্যাংকের সামনে দু’জন বসার একটি টুল ছাড়া নেই কোন বসার চেয়ার। রক্তদিতে লাইনে দাঁড়িয়ে আছে প্রায় অর্ধশত রক্তদাতা আর গ্রহীতাগণ হাসপাতালের বারান্দা বা সিঁড়িতে রক্তের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়েও ডোনাররা দিতে পারছেননা রক্ত। অনেকে লাইনে দাঁড়িয়ে ক্লান্ত হয়ে পড়ছেন। ক্লান্ত শরীরের রক্তদান একজন ডোনারের জন্য বেশ কষ্টসাধ্য। রক্ত দিয়েও পাচ্ছেন না ১০ মিনিট বিশ্রাম নেওয়ার মতো বেড।

জানা যায়, মাত্র দুইজন মহিলা স্বাস্থ্যকর্মী দিয়ে চলছে রক্ত নেওয়ার কাজ। বছরখানেক পূর্বেও র্কিশোরগঞ্জ সদর হাসপাতালটি কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার ৩০ লাখ মানুষের উন্নত চিকিৎসার প্রতীক হিসেবে দাঁড়িয়ে ছিল। কিন্তু গত ছয়মাস ধরে চিকিৎসক না থাকার কারণে হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা এখন হ-য-ব-র-ল অবস্থায় রূপ নিয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT