ঢাকা (দুপুর ২:০৮) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘অগ্রদূত’ এর মিলনমেলা



উৎসব, আনন্দ আর উল্লাসে জেগে উঠুক মুক্ত প্রাণ এই প্রতিপাদ্যকে ধারণ করে চাঁদপুরে দিনব্যাপী ব্যতিক্রমী আয়োজনে ‘অগ্রদূত উৎসব -২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের ‘অগ্রদূত’ চাঁদপুর জেলার আয়োজনে বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে পুরান বাজার ডিগ্রী কলেজের অডিটোরিয়ামে তারুণ্যের এই উৎসব অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী দুই পর্বের এই উৎসবে ক্ষুদে শিক্ষার্থীরা, তরুণ ছাত্র-ছাত্রী, অভিবাবক, বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, সংগঠক, পৃষ্ঠপোষক ও আমন্ত্রিত অতিথিরা মিলে এক আনন্দময় পরিবেশের সৃষ্টি হয়।অগ্রদূত উৎসবের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উদ্ধোধনী বক্তব্য রাখেন—সহকারী কমিশনার (ভূমি সদর) মো.হেদায়েত উল্লাহ।এসময় প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিদের উত্তরীয় পড়িয়ে দেন তারুণ্যর অগ্রদূত সংগঠনের সদস্যরা।

দুপুরে মধ্যাহ্নভোজের পরে অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন— চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। এসময় তিনি বলেন, ” আজকের তরুনরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশের হাতিয়ার হবে। তোমরা নিজের মেধা আর মননের বিকাশ ঘটানোর মাধ্যমে দেশেকে এগিয়ে নিবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে ২০৪১ সালের যে বাংলাদেশের স্বপ্ন দেখছে তা বাস্তবায়নে তোমাদের ভূমিকা রাখতে হবে। তাই সর্বদা পড়াশোনার পাশাপাশি সামাজিক কাজেও নিজেদের সম্পৃক্ত করতে হবে।কারণ পড়াশোনা ব্যাতীত সামনে এগানোর সুযোগ নেই।তিনি আরোও বলেন, আমি চেষ্টা করবো চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে তারুণ্যের অগ্রদূত এই নামে একটি বিদ্যালয় স্থাপন করার জন্য।”

সংগঠনের সদস্য মিঠুন চন্দ্র ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন— তারুণ্যের অগ্রদূতের অন্যতম উপদেষ্টা মাহমুদুল হাসান খান, সাংবাদিক ফারুক আহম্মদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক লায়ন আরমান চৌধরী রবিন, অনুকূল পোদ্দার রংটি, প্রতিষ্ঠাতা সভাপতি বিভিয়ান ঘোষ, সাবেক সভাপতি নুরুল কাদের, এন কে মুন্না, তারুণ্যের অগ্রদুত সভাপতি ইমরান খান, সাধারণ সম্পাদক ফাহিম আল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের সমাপনী পর্বে আমন্ত্রিত অতিথিদেরকে উত্তোরীয় পড়িয়ে দেন অগ্রদূত সংগঠনের সদস্যরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT