ঢাকা (সকাল ৯:০৪) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐ্যতিহবাহী পর্যটন স্পট “ডিম পাহাড়” দখলের অপচেষ্টার বিরুদ্ধে মানববন্ধন

আলীকদম উপজেলা ২১১৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock বৃহস্পতিবার সন্ধ্যা ০৬:৪৮, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি।

বান্দরবানের আলীকদম উপজেলার ঐতিহ্যবাহী পর্যটন স্পট ” ডিম পাহাড় ” দখলের অপচেষ্টার প্রতিবাদে আলীকদম উপজেলার সচেতন নাগরিক মহলের উদ্যোগে প্রতিবাদ সভা,মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্টিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১ ঘটিকার সময় আলীকদম প্রেসক্লাব চত্ত্বরে ঘন্টাব্যাপী এই মানব বন্ধন কর্মসূচী অনুষ্টিত হয়েছে।

মানব বন্ধনে উপস্হিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার রোকসানা, আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,সহ সভাপতি সমরঞ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা, আলীকদম উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরি, সাধারণ সম্পাদক শফিউল আলম,আলীকদম উপজেলার সেচ্ছাসেবক লীগের সভাপতি শুভরঞ্জন বড়ুয়া,শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামশুল আলম এবং আলীকদম ০১ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন,৪ নং কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাত পুং ম্রো, সহ আলীকদম উপজেলার সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন – আলীকদম থানচি সড়কের ২৬ কিলোমিটার পর্যন্ত আলীকদম উপজেলার অর্ন্তগত। স্বাধীনতার পূর্ববতী ১৯৬৬ সালে স্হাপিত এই এলাকার একমাএ মুরুং পাড়া ” কলি মুরুং কার্বারী পাড়া “র অবস্হান এই ডিম পাহাড় এলাকায় ছিল। তাছাড়া আলীকদম উপজেলার অধিকাংশ মুরুং সম্প্রদায়ের জন্মগত ভাবে ডিম পাহাড় এলাকায় বসবাস করে এখনো পর্যন্ত আলীকদম উপজেলার প্রশাসনিক সুযোগ সুবিধা গ্রহন করছেন তারা।

এসময় বক্তারা থানচি উপজেলা প্রশাসন কর্তৃক একতরফা ভাবে ডিম পাহাড় থানচি উপজেলার অংশ হিসেবে দাবী করাকে অযৌক্তিক বলে জানান ও তীব্র প্রতিবাদ ব্যাক্ত করেন।

মানব বন্ধন শেষে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবালের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত স্মারকলিপি প্রদান করেন অত্র উপজেলার সচেতন নাগরিক মহল।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT