ঢাকা (সকাল ৬:১৬) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

আলীকদমে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন



বান্দরবানের আলীকদমে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দনের বিরুদ্ধে, জায়গা দখলের অপচেষ্টা ও নানা হয়রানির হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করলেন, নয়াপাড়ার বাসিন্দা মোঃফরিদুল আলম ও তার পরিবার।

সোমবার(১৩ জুন) বিকাল সাড়ে চারটায় আলীকদম শৈলকুঠি রিসোর্টে এক সংবাদ সম্মেলনে, নয়াপাড়ার বাসিন্দা ফরিদুল আলম ও তার দুই ভাই জসিম উদ্দিন ও ফরহাদুল ইসলাম, নাছির উদ্দিনের বিরুদ্ধে এই অভিযোগ তুলেন ।

সংবাদ সম্মেলনে ফরিদুল আলম বলেন, বর্তমান সদর ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিনের বাবা সিদ্দিক আহমেদের কাছ থেকে ১৯৮৭ সালে, আমার বাবা দেশীয় দলিল মূলে এক একর জায়গা ক্রয় করেন। কিন্তু জমি রেজিস্ট্রি করার আগে সিদ্দিক আহমেদ মারা যান। পরে তার ওয়ারিশগণ না দাবি পত্রে স্বাক্ষর করেন। তখন থেকে আমার পরিবার শান্তিপূর্ণভাবে উক্ত জায়গা ভোগদখলে আছি। কিন্তু চেয়ারম্যার ও তার পরিবার আমাদের উক্ত জমি যেকোনো সময় জোর করে দখল ও নানা হয়রানির করার প্রকাশ্যে হুমকি প্রদান করছেন।

তিনি আরও বলেন, নাছির উদ্দিন নিজের ক্ষমতা ও দাপটে আমার মত বর্গাচাষীকে নিয়ন্ত্রণে নিয়ে, আমাদের ভোগ দখলীয় জমি থেকে আমাদের উচ্ছেদ করার পায়তারা করছেন। দখলের বিষয়টি জানতে পেয়ে আদালতে শরণাপন্ন হলে, আদালত ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারা জারী করেন। কিন্তু নাছির উদ্দিন ও তার পরিবার আদালতের আদেশ অমান্য করে জায়গায় দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নাছির উদ্দিন চেয়ারম্যান আদালতের হাজিরা দিতে এসে আদালত প্রাঙ্গণে মামলা প্রত্যাহার করতে হুমকি দেন। মামলা প্রত্যাহার না হলে আমাকে বিভিন্ন সময় মামলায় জড়িয়ে, দেওলিয়া করে দেওয়ার হুমকি দিয়েছেন। বর্তমানে আমি ও আমার পরিবার নানাভাবে নাছির উদ্দিন চেয়ারম্যানের ক্ষমতার কাছে বলি হচ্ছি। চেয়ারম্যানের দলীয় ক্ষমতা ও হুমকির কারণে নিজের নিরাপত্তা ও জমি হারানোর ভয়ে আছি।

ফরিদুল আলমকে বিভিন্ন হয়রানি ও হুমকি বিষয়ে আলীকদম থানার পরিদর্শক (ওসি) নাছির উদ্দিন সরকার জানান, হুমকি ও হয়রানির বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT