ঢাকা (রাত ১:২৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী(রহঃ) ট্রাস্টের বিশুদ্ধ পানি ও খাদ্য বিতরণ

<script>” title=”<script>


<script>

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বিয়ানীবাজারে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে উপজেলার ৮০ শতাংশ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। কারও কারও বাড়িঘর ডুবে যাওয়ায় আশ্রয় কেন্দ্রগুলোতে হয়েছে শেষ ঠাই।

বানভাসি এসব অসহায় মানুষের মাঝে আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী(রহঃ) ট্রাষ্টের উদ্যোগে দুবাগ উনিয়নের পাঁচটি বন্যা-আশ্রয়কেন্দ্রে রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

গত রোববার (২৬ জুন) দক্ষিণ দুবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর দুবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুবাগ আইডিয়াল একাডেমি, খলিল চৌধুরী গার্লস একাডেমি ও মেওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গ্রামের ঘরে ঘরে পানিবন্দি সহস্রাধিক অসহায় বন্যার্তদের মধ্যে খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়।

আব্দুল জলিল চৌধুরীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে খাদ্য বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

বিতরণী অনুষ্ঠানে দুবাগের কৃতি সন্তান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী (রহঃ)কে গভীর শ্রদ্ধা ও ভালবাসার সাথে স্মরণ করে বিশিষ্টজনেরা বলেন, তিনি আল্লাওয়ালা হক্কানী আলেমেদ্বীন ছিলেন। দীর্ঘ ৪২ বৎসর বিলাতে ইসলাম প্রচার ও প্রসারের কাজে আমৃত্যু নিরলসভাবে ব্যস্ত ছিলেন। অনেক মসজিদ মাদ্রাসা তাঁর দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে। তিনি সমাজের অবহেলিত সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে অত্যন্ত আন্তরিক ছিলেন। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়সহ যে কোন দুর্যোগ সময়েও তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি সব সময় বলতেন মানুষের সেবার মধ্য দিয়ে আল্লাহ পাকের সান্যিধ্য লাভ করা যায়।

এ সময় তারা আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী (রহঃ)কে জান্নাতের সর্বোচ্চ সম্মান দান কামনায় দোয়া কামনা করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT