ঢাকা (রাত ৩:৪৬) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পলাতক অফিস সহকারীকে বরখাস্ত করলেন ইউএনও

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock মঙ্গলবার রাত ১১:০৭, ১০ সেপ্টেম্বর, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী রজব আলীকে বরখাস্ত করা হয়েছে। নারী সংক্রান্ত অপরাধে জড়িত থাকার অভিযোগে সোমবার (৯ সেপ্টেম্বর) তাকে বরখাস্ত করা হয়। এর আগে তাকে অপসারণের দাবিতে গত দুই দিন ধরে ক্লাস বর্জণ করে আন্দোলন করছিলেন স্কুলটির শিক্ষার্থীরা। ঘটনার পর থেকেই অভিযুক্ত রজব আলী পলাতক।

 

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের আগস্ট মাসের তৃতীয় সপ্তাহে এক নারীর সাথে অনৈতিক মেলামেশার সময় স্থানীয়দের কাছে ধরা পড়েন রজব আলী। এ ঘটনায় শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিদ্যালয় থেকে রজব আলীকে অপসারণের দাবি তোলেন। কিন্তু প্রধান শিকক্ষ যথাযথ ব্যবস্থা নিতে দেরি করায় চলতি মাসের ৩ তারিখ মঙ্গলবার মাইনুল ইসলাম নামে এক ব্যক্তি গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করলে অভিযোগটি আমলে নিয়ে নির্বাহী কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মুসহাক আলিকে তদন্তের নির্দেশ দেন।

 

এ বিষয়ে অভিযোগকারী মাইনুল ইসলাম জানান, ‘অফিস সহকারী রজব আলী একজন খারাপ লোক। বেশ কিছুদিন থেকে তার অপসারণের জন্য প্রধান শিক্ষককে বলা হলেও তিনি কোন ব্যবস্থা নেননি। কিন্তু তারাতো আমাদেরই মেয়ে। তাদের কথা চিন্তা করে রজবের অপসারণ চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিই। আর এ কারণে অভিযোগ তুলে নেয়ার জন্য আমাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন রজব আলীর লোকজন। এমনকি তারা আমার বাড়িতে হামলা করবে বলেও হুমকি দিচ্ছে’।

 

নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. শাহজাহান আলি বলেন, ‘রজব আলীর বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগের প্রেক্ষিতে উপজেলায় একটি অভিযোগ দেয়া হয়। তদন্ত কমিটির কর্মকর্তারা এসে তদন্ত করেছেন। এদিকে রজব আলীকে চাকরিচ্যুত করার দাবিতে শিক্ষার্থীরা গত দুইদিন ধরে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে।’

 

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মুসহাক আলি জানান, ‘গতকাল ৯ সেপ্টেম্বর সোমবার সরজমিনে বিদ্যালয়ে তদন্ত করতে গিয়ে বিদ্যালয়টির শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলেছি। অভিযোগের সত্যতা পেয়েছি। পরে উপজেলা নির্বাহী কর্মকতার সাথে কথা বলে রজব আলীকে বিদ্যালয়ের অফিস সহকারী পদ থেকে বরখাস্ত করা হয়েছে’।

 

তবে এ সকল বিষয়ে রজব আলীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT