মঙ্গলবার , ২রা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

টিয়াপাখি ধরার অপরাধে ৪ জনকে আটক : দুই বছরের কারাদণ্ড

টিয়াপাখি ধরার অপরাধে ৪ জনকে আটক : দুই বছরের কারাদণ্ড

Ad_970x120

আল আমিন, চাপাইনবয়াবগঞ্জঃ  আজ ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) চাঁপাইনবাবগঞ্জ জেলার নবাবগঞ্জ সদর উপজেলায় বন্য পাখি ধরা ও পরিবহনের দায়ে দুইজনকে এক বছর করে কারাদণ্ড ও আরও দুইজনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শেরপুরের নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়ার দুপচাচিয়া উপজেলার পোওতা গ্রামের মোহাম্মদ রাজু (২৬)। এছাড়াও তানভীর হোসেনকে ৫০ হাজার ও বাসেদ মৃধাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ দণ্ড প্রদান করেন। এ সময় দণ্ডিতদের কাছ থেকে উদ্ধার টিয়াপাখিসহ অবমুক্ত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলার শিবিরের হাট এলাকায় একটি চেকপোস্ট বসায় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর।

এ সময় বিভিন্ন যানবাহন তল্লাশিকালে একটি মিনি ট্রাকে ৪৫৭টি টিয়া পাখি পেয়ে চারজনকে আটক করে। পরে মঙ্গলবার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। উদ্ধারকৃত ৪৫৭ পাখির মধ্যে ৭৯ টি মারা যায়। বাকী পাখিগুলোকে অবমুক্ত করা হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত