ঢাকা (রাত ৪:৩৯) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

সাঘাটায় পৃথক স্থানে অগ্নিকান্ড, ঘরবাড়ি ও দোকান ভষ্মিভুত



গাইবান্ধার সাঘাটা উপজেলায় একই দিনে পৃথক স্থানে অগ্নিকান্ডে ১১টি দোকান ও ১০টি পরিবারের ঘড় -বাড়ি ভূস্মিভূত হয়েছে। এতে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

স্থানীয়রা জানান উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিন দীঘল কান্দি চরের গুয়াবাড়ি গ্রামে ৮ থেকে ১০ পরিবারের ১৪ টি ঘড় – বাড়ি আগুনে পুড়ে ভূস্মিভূত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের পর অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে সাঘাটা ফায়ার সার্ভিসের একটি টিম নৌকা যোগে ঘটনাস্থলে পৌছিলেও ততক্ষণে আগুনে পুড়ে ভূস্মিভূত হয়। সেখানে প্রতিবন্ধী দুলাল মিয়া সহ ১০ টি পরিবারের ঘড় বাড়ি আসবাব পত্র, শেলো মিশিন পুড়ে যায়।

এতে প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান ।

 

সাঘাটা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ খলিলুর রহমান জানান, বাড়ির পাশ্ববর্তী ছাইয়ের পালা থেকে উড়ে আসা আগুনে এ অগ্নিকান্ডের সুত্রপাতের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হয়। তিনি আরও বলেন, এলাকাটি দূর্গম চরাঞ্চল হওয়ায় সময় মতো ঘটনাস্থলে পৌছানো সম্ভব হয়নি।

 

অপর দিকে ঐদিন রাত ১২টার পরে উপজেলার ভরতখালী হাট এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মুহুর্তের মধ্যে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান অগ্নিকান্ডে ভষ্মিভুত হয়। এ ঘটনায় প্রায় প্রাথমিকভাবে ১৫লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ী ও সাঘাটা ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT