ঢাকা (সকাল ৮:১৭) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সব বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু হবে মন্ত্রণালয় নির্দেশনা পেলে

<script>” title=”<script>


<script>

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা পেলে সব বিশ্ববিদ্যালয়কে অনলাইনে ক্লাস নেওয়ার নির্দেশনা দেওয়া হবে। অনলাইনে ক্লাস আয়োজনের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনাই চূড়ান্ত।

বৃহস্পতিবার (৩০ জুন) করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইনে ক্লাসের নির্দেশনা দেওয়া প্রসঙ্গে এসব কথা বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর দিল আফরোজা বেগম।

তিনি বলেন, করোনার যে ধরণটি এখন ছড়াচ্ছে সেটি বয়স্কদের জন্য বিপদজনক। তরুণদের জন্য এটি তেমন একটা বিপদজনক নয়। সেজন্য আমরা এখনই অনলাইনে ক্লাস আয়োজনের বিষয়ে ভাবছি না। তবে সংক্রমণ আরও বৃদ্ধি পেলে শিক্ষা মন্ত্রণালয় যে নির্দেশনা দেবে সেটি বাস্তবায়ন করতে সহায়তা করবে ইউজিসি।

প্রফেসর দিল আফরোজা বেগম আরও বলেন, করোনা মেকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। তাদের সাথে মন্ত্রণালয় সার্বক্ষণিক যোগাযোগ করছে। পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে করোনাভাইরাসের উর্ধ্বগতির কারণে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতকোত্তর শ্রেণীর অনুষ্ঠিতব্য সকল ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর স্নাতকের বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী সপ্তাহে একাডেমিক কাউন্সিলের সভা আহ্বান করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো ফোরকান উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ফোরকান উদ্দিন বলেন, ঈদুল আযহার আগে স্নাতকোত্তর শ্রেণীর নতুন ব্যাচের এক সপ্তাহ ক্লাস নেয়া হবে। এ ক্লাস আগামী ২ জুলাই থেকে শুরু হবে। দেশে যেহেতু করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে, তাই পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এদের ক্লাস অনলাইনে নেওয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT