ঢাকা (রাত ১২:৩৫) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

শিবগঞ্জ ও গোমস্তাপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

<script>” title=”<script>


<script>

“মহামারী কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’’ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার দুপুর ১২টায় উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় আলোচনা সভায় শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদাণ করেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার মো. সাকিব আল রাব্বি।

এ সময় অন্যান্যের মধ্যে শিবগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, শিবগঞ্জ থানার ভারপ্র্রাপ্ত কর্মকর্তা মো. শামসুল আলম শাহ, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে জনসংখ্যায় বিশেষ অবদান রাখায় ৬ জনের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ। এদিকে একই প্রতিপাদ্যে জেলার গোমস্তাপুর উপজেলাতেও বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে ভার্চুয়াল পদ্ধতিতে বিশ্ব জনসংখ্যা দিবসে আলোচনা সভা, ক্রেস্ট প্রদাণ ও সনদ বিতরন করা হয়।

উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে করেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুয়ায়ুন রেজা এবং স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ মেহাম্মদ আদম।

এ সময় ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী কর্মকর্তা ইউসুফ আলী এবং রাধানগর
ইউনিয়ন পরিবার পরিকলান পরিদর্শক সাদিকাতুল বারি। আলোচনা শেষে পরিবার পরিকল্পনা বিষয়ে বিশেষ অবদানের জন্য ৬ জনকে পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT