ঢাকা (রাত ৮:৪৬) রবিবার, ৫ই মে, ২০২৪ ইং

শিবগঞ্জে নৌকার প্রার্থীর বিরুদ্ধে ধানের শীষের প্রার্থীর সংবাদ সম্মেলন



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলামের বিরুদ্ধে প্রচার প্রচারণায় অনিয়ম ও ধানের শীষের প্রার্থীদের হয়রানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৫টায় উপজেলার শিবগঞ্জ বাজারে অবস্থিত পদ্মা সিনেমা হলের একটি কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মো. ওজিউল ইসলাম।

এ সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, এই সরকারের অধিনে নির্বাচনে অংশগ্রহণ করা খুবই কষ্টদায়ক। তারপরও বিএনপির মনোনয়ন নিয়ে ধানের শীষের প্রার্থী হয়ে আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছি। কিন্তু কষ্টদায়ক হলেও সত্য যে বর্তমান ক্ষমতাসীন দল পৌর নির্বাচনে জয়লাভের জন্য মরিয়া হয়ে উঠেছে। পৌর ক্ষমতায় আসতে তারা নিজেরাই গত রোববার ও শনিবার গভীর রাতে নিজেদের নির্বাচনী অফিসে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে বিএনপির নেতাকর্মীদের দোষারোপ করছে। বিএনপির নেতাকর্মীদের বিভিন্নভাবে হুমকি দেয়াসহ তাদের মিথ্যা মামলায় জড়ানোর ভয় দেখাচ্ছে। এতে দলের নেতাকর্মীরা আতংকিত হয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণে ভয় পাচ্ছে। আমরা শিবগঞ্জ উপজেলা বিএনপি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

নির্বাচনী নীতিমালা ভঙ্গের অভিযোগ করে সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এই এলাকার সকলের অভিভাবক হলেও নির্বাচনে তিনি নির্বাচনী আচার আচরণ ভঙ্গ করে বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা চালিয়ে আসছেন। এছাড়াও ক্ষমতাসীন দলের বিভিন্ন পদে অধিষ্টিতদের প্রিজাইডিং ও পোলিং অফিসার নিয়োগ দিয়ে নৌকার প্রার্থী জয়লাভের অপচেস্টায় লিপ্ত রয়েছেন তারা। এ বিষয়ে তিনি সংশ্লিস্ট নির্বাচন কমিশনারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার অনুরোধ জানান। আর তাই সম্মেলনে অনিয়ম ও হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে পৌর এলাকার সকল ভোটারকে নিজ নিজ অন্তরের ভালোবাসা উজার করে সঠিক ও যোগ্য প্রার্থীকে ভোট দেবার সুযোগ করে দেবার আহ্বান জানান ধানের শীষের প্রার্থী মো. ওজিউল ইসলাম।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির নির্বাচনী প্রচার প্রচারণের প্রধান নির্বাচনী উপদেষ্টা মো. এনামুল হক আলম, শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শারওয়ার জাহান সেন্টু, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. মইনুল ইসলাম মুকুল, উপজেলা যুবদলের আহবায়ক মো.শামসুল আলম, যুগ্ম আহবায়ক আলী আহম্মেদ বাবু, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মো. আবুল বাসারসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT