ঢাকা (রাত ৮:০৪) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

শিবগঞ্জের শাহবাজপুরে চলছে হাম-রুবেলা ক্যাম্পেইন

<script>” title=”<script>


<script>

চলমান কোভিড-১৯ বৈশ্বিক মহামারি বিবেচনা করে শারীরিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধানসহ স্বাস্থ্য সুরক্ষামূলক নিয়মাবলী পালন করে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নে চলছে হাম-রুবেলা ক্যাম্পেইন।

এ সময় ক্যাম্পেইন চলাকালিন স্বাস্থ্য সহকারি আজিমুল হক জানান, হাম-রুবেলা রোগ ও এর জটিলতা থেকে রক্ষা পাবার সর্বোৎকৃষ্ট উপায় হলো সঠিক সময়ে শিশুকে হাম-রুবেলা (এমআর) টিকা দেয়া। আর তাই শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) ১৯৭৯ সাল থেকে শিশুদের বিভিন্ন সংক্রামক রোগ জনিত মৃত্যু ও পঙ্গুত্বের হার কমিয়ে আনার লক্ষ্যে সারাদেশে টিকাদান কর্মসূচি পরিচালনা করে আসছে।

এ সময় উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফ.পি.আই) ইয়াসির আরাফাত, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাদিকুল ইসলাম, স্বাস্থ্য সহকারি আজিমুল হক, স্বাস্থ্য সহকারি আতিকুল  আলম, সোহরাব আলি, শাহিদা খাতুন, পরিবার পরিকল্পনা সহকারী জিন্নাতুন নেসা ও শামনুর বেগমসহ অনেকে।

উল্লেখ্য, হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে ক্যাম্পেইন চলাকালে সারাদেশে ৯ মাস থেকে ১০ বছরের নিচের প্রায় ৩ কোটি ৪০ লক্ষ শিশুকে ১ ডোজ এমআর টিকা দেয়া হবে। আর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তিনটি ব্লকে ৯ মাস পূর্ণ হলে ১০ বছর পর্যন্ত শিশুরা টিকা পাবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT