ঢাকা (বিকাল ৩:১৩) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

লোহাগড়ায় গত ১২ দিনে তিন বাড়িতে ডাকাতি! আতঙ্কে সাধারণ মানুষ

ডাকাতি

<script>” title=”<script>


<script>

নড়াইলের লোহাগড়ায় গত ১২ দিনে তিন বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। ফলে চোর-ডাকাত আতংকে সাধারণ মানুষ ভীত সন্ত্রস্ত হয়ে পড়ছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, গত শনিবার(১ অক্টোবর) গভীর রাতে লোহাগড়ার দিঘলিয়া পূর্বপাড় গ্রামে শিক্ষক মোঃ দুলু মুন্সীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা বাড়ির গ্রীল কেটে প্রবেশ করে অস্ত্রের মুখে শিক্ষক দম্পত্তিকে জিম্মি করে ৯ ভরি স্বর্ণ ও নগদ প্রায় তিন লাখ টাকা নিয়ে গেছে। ক্ষতিগ্রস্থ পরিবার জানান, ৫ জন ডাকাত ঘরের গ্রীলের তালা ভেঙ্গে প্রবেশ করে । বাহিরেও কয়জন ছিলো।

এদিকে, গত শনিবার (১ অক্টোবর) দুপুরে ডাকাতি কাম চুরি সংঘটিত হয়েছে লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের শিক্ষক কাজী আল মামুনের লক্ষীপাশা ডাক বাংলো পাশর্^বর্তী বাসাবাড়িতে। শিক্ষক কাজী আল মামুন জানান, আমার স্ত্রী বাবার বাড়িতে বেড়াতে গেছে। বাসায় কেউ না থাকায় চোর-ডাকাতে বাসার দরজার তালা ভেঙ্গে ঘরে ঢুকে লকার ভেঙ্গে নগদ ৩০ হাজার টাকা সহ স্বর্ণের ৮টি আংটি, ১টি নেকলেস, ৬টি স্বর্ণের চেইন, ২টি ব্রেসলেট, ১ জোড়া হাতের বালা, ১ জোড়া কানের দুল নিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

গত মঙ্গলবার(২০ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার পর লোহাগড়া পৌরসভার রাজুপুর গ্রামের বাসিন্দা লক্ষীপাশা বাজারের মুদি দোকানদার মোঃ বিল্লাল মোল্যার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। থেকে ৮ জনের একদল মুখোশধারী ডাকাত বেলকুনির গেট কেটে ঘরে ঢুকে বিল্লালের স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে ৮০-৯০ হাজার নগদ টাকা ও ৪-৫ ভরি স্বর্ণ নিয়ে গেছে। বিল্লাল জানান, ৬জন ডাকাত ঘরের মধ্যে ঢুকেছিল। কজন বাহিরেও ছিলো। ডাকাতদের মধ্যে ২জন লুঙ্গি পরিহিত, ৪জন প্যান্ট পরিহিত, ৫জনের মুখে গামছা প্যাচানো এবং ১ জনের মুখে মাস্ক পরিহিত ছিল।

সূত্র জানায়, গত ৮-১০ মাস আগে রাজুপুর গ্রামে শিক্ষক সাহিদুর রহমানের বাড়িতে এক ভাড়াটিয়ার বাসায় দুধর্ষ ডাকাতি সংঘটিত হয়। ওই ঘটনায়ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং মামলা দায়ের করা হলেও পরবর্তীতে পুলিশের অগ্রগতি শোনা যায়নি।

রামপুর গ্রামের বাসিন্দা আহাদুজ্জামান, লক্ষীপাশা গ্রামের শরিফুজ্জামান জানান, টিউবওয়েল, লোহার রড, পানির পাম্প চুরি হচ্ছে। মামলা হচ্ছে, অভিযোগ দেয়া হচ্ছে কিন্তু চোর-ডাকাত গ্রেফতার বা মালামাল উদ্ধারে পুলিশের তেমন কোন অগ্রগতি নেই। থানা ভবনের কোয়াটার কিলোমিটার এর মধ্যে গত ১২ দিনে ৩টি ডাকাতি হয়েছে। ফলে ভীত সন্ত্রস্ত হয়ে পড়ছে থানা সদরের বাসিন্দারা।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দীন বলেন, মুদি দোকানদার মোঃ বিল্লাল মোল্যার বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা দায়ের হয়েছে। এঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। চুরি-ডাকাতি রোধে পুলিশ তৎপরতা চালাচ্ছে। সর্বশেষ গত মঙ্গলবার পুলিশ মাইটকুমড়া থেকে চোরাই কয়েকটি সাটার, ৪টি টিউবওয়েল,২টা সিলিং ফ্যানসহ পাইপ উদ্ধার করেছে। এঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT