ঢাকা (দুপুর ২:৪৭) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

লবনের দাম বৃদ্ধির আশংকায় অতিরিক্ত দামে লবন কিনছে ক্রেতারা

লবনের দাম বৃদ্ধির আশংকায় অতিরিক্ত দামে লবন কিনছে ক্রেতারা
ছবিঃ সাজাদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি

<script>” title=”<script>


<script>

সাজাদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে উলিপুরে পিঁয়াজের পর এবার লবনের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়েছে। এ সুযোগে উপজেলায় সর্বত্রই লবন কেনার হিড়িক পড়েছে। এ খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার(১৯নভেম্বর) দুপুর থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে লবন কেনার জন্য দোকানে দোকানে ভীড় করতে থাকে নিম্ন আয়ের শেণি পেশার মানুষ। এ পরিস্থিতিতে এ ধরনের মুনাফালোভী অসাধু ব্যবসায়ী দোকান থেকে লবন সরিয়ে ফেলে সংকট তৈরি করেন। ত‌বে প্রশাসনের নীরবতা নিয়ে নাগরিক সমাজের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

উপজেলার বিভিন্ন হাট-বাজার গুলোতে খোঁজখবর নিয়ে জানা গেছে, প্রতি কেজি আয়োডিনযুক্ত প্যাকেট লবন ১‘শ থেকে ১২০ টাকা ও খোলা লবন ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। উলিপুর বাজারে ক্রেতা আব্দুল জলিল, ছাত্তার আলী, মহির আমিন, খালেক, জয়নাল আবেদীনসহ অনেকের জানান, আমরা নিম্ন আয়ের মানুষ, লবনের দাম পিঁয়াজের মত হলে আমাদের ক্রয় ক্ষমতার বাহিরে চলে যাবে।

তাই অগ্রিম বেশি করে লবন কিনে রাখছি। ধরনীবাড়ি ইউনিয়নের মাঝবিল বাজারের ক্রেতা সিরাজুল ইসলাম বলেন, লবন পাওয়া যাবে না, এমন কথা সবার কাছে শুনে ১’শত টাকা করে ৫ কেজি লবন কিনেছি। ওই বাজারের সুভাষ চন্দ্র বলেন, লবনের দোকানে মানুষের ভীড় দেখে আমিও ৫ কেজি ১শত টাকা করে কিনলাম। শাহিনুর রহমান বলেন, বাড়িতে ৪টি গরু লবন ছাড়া পানি খায়না, এমন চিন্তা করে আমিও ৭০ টাকা কেজি দরে ১০ কেজি কিনলাম।

এ ব্যাপারে উলিপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম মন্ডল বলেন, লবনের দাম বৃদ্ধির ধোয়াতুলে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা ফায়দা লুঠছে। গুজবে কান না দেয়ার জন্য আমা‌দের পক্ষ থে‌কে মাইকিং করা হবে।
এছাড়া উপজেলা নিবার্হী অফিসার আব্দুল কাদের বলেন, আমরা প্রশাসনের পক্ষে থেকে মাইকিং করে জন-সাধারণ কে সচেতন করে মোবাইল কোর্ট পরিচালনা করব।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT