ঢাকা (সকাল ১১:৪৫) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

জমি অধিগ্রহণ না ক‌রে টি-বাঁধ নির্মাণ! ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

জ‌মি অ‌ধিগ্রহণ না ক‌রে টি-বাঁধ নির্মাণ! ক্ষ‌তি পূরণের দাবীতে মানববন্ধন



জ‌মি অ‌ধিগ্রহণ না ক‌রে টি-বাঁধ নির্মাণ করায় ক্ষ‌তিগ্রস্ত প‌রিবারগু‌লো ক্ষ‌তি পূরণের দাবীতে মানববন্ধন ক‌রে‌ছে। বৃহস্প‌তিবার (০১ জুন) দুপু‌রে কু‌ড়িগ্রা‌মের উলিপুর উপ‌জেলার নাগড়াকুড়া টি-বা‌ঁধে মানববন্ধন ক‌রেন তারা। মানববন্ধ‌নে ক্ষতিগ্রস্ত জ‌মির মা‌লিকসহ স্থানীয় আবাল-বৃদ্ধ-বনিতা, নারী-পুরুষ উপ‌স্থিত ছিলেন। এ সময় বক্তব‌্য রা‌খেন, ক্ষ‌তিগ্রস্ত জ‌মির মা‌লিক ফুলু সরকার, হোসেন আলী, লুৎফর রহমান প্রমুখ।
ক্ষ‌তিগ্রস্ত জ‌মির মা‌লিক ফুলু সরকার তার বক্তব্যে বলেন, এখা‌নে আমার চার একর জ‌মি র‌য়ে‌ছে। কিন্তু পা‌নি উন্নয়ন বোর্ড জ‌মি অ‌ধিগ্রহণ না ক‌রেই তারা বাঁধ নির্মাণ ক‌রে। ষড়যন্ত্র ক‌রে সে সময় আমার না‌মে সরকা‌রি কা‌জে বাঁধা প্রদা‌নের মামলা দি‌য়ে এলাকা ছাড়া করা হ‌য়ে‌ছিল। তিনি আরো অভিযোগ করে বলেন, জেলা প্রসাশকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়ে কোন সুরাহা না পেয়ে নিরুপায় হ‌য়ে আজ আমরা জ‌মির মা‌লিকরা এক‌ত্রিত হ‌য়ে মানববন্ধ‌নে দাঁ‌ড়ি‌য়ে‌ছি।
এ বিষ‌য়ে কু‌ড়িগ্রাম পা‌নি উন্নয়ন বো‌র্ডের নির্বাহী প্রকে‌ৗশলী আব্দুল্লাহ আল মামুন ব‌লেন, নদীর জ‌মি অ‌ধিগ্রহ‌ণের কোন নিয়ম নেই। নদীর ম‌ধ্যেই বাঁধ‌টি করা হয়েছে।
উল্লেখ‌্য, ২০১৬-১৭ অর্থ বছ‌রে তিস্তা নদী বে‌ষ্টিত উপ‌জেলার গুনাইগাছ ইউনিয়‌নের নাগড়াকুড়া এলাকায় প্রায় ১০ কো‌টি টাকা ব‌্যয়ে টি-বাঁধ‌টি নির্মাণ করা হয়।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT