ঢাকা (রাত ৪:৫৫) মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ ইং

রাবি ম্যাটেরিয়ালস্ সায়েন্স বিভাগের নতুন সভাপতি ড. শফিউর

প্রফেসর ড. জি এম শফিউর রহমান



মোঃ ইসমাইল, রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে নতুন সভাপতি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. জি এম শফিউর রহমান। সদ্য বিদায়ী সভাপতি প্রফেসর এম আসাদুল হকের নিকট থেকে দায়িত্ব গ্রহণ করেন। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সূত্রে জানা যায়, ড. শফিউর রাজশাহী বিশ্ববিদ্যালয় ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগে ১৯৯২ স্নাতক ও ১৯৯৩ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে ম্যাটেরিয়ালস সায়েন্স বিভাগে ২০০৪ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন।
জাপানের কোমামত বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে পিএইচডি ডিগ্রী অর্জন এবং ২০১৭ সালে প্রফেসর হিসেবে পদোন্নতি পান। তার জাতীয় ও আর্ন্তজাতিক জার্নালে ২০টি গবেষণা প্রকাশিত রয়েছে। এছাড়াও নিরাপদ সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি ও সামাজিক সংগঠন ও গ্রীন মাদারল্যান্ড’ এর নির্বাহী পরিচালকের দায়িত্বে রয়েছেন তিনি।
দায়িত্বগ্রহণকালে উপস্থিত ছিলেন, রাবির সাবেক ভিসি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক সদস্য প্রফেসর ড. ফায়সুল ইসলাম ফারুকী, কলেজ পরিদর্শক প্রফেসর ড. মুজিবুর রহমান, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রফেসর ড. শেখ মো মহসীন আলী, ইব্রাহিম হোসেন মন্ডল, ড. নাঈম ফারুকী, প্রাণ রসায়ন বিভাগের ড. মাসুদুল হাসান মুক্তা, সিন্ডিকেট সদস্য আব্দুল্লাহ আল মামুন, ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি  ড. সি এম মোস্তফা প্রমুখ।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT