ঢাকা (রাত ৪:৫০) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

রংপুরে শহীদুন্নবী স্যারের নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে “চলো স্বপ্ন ছুঁই”এর সমাবেশ



আমরা সৃষ্টির সেরা জীব আশরাফুল মাখলুকাত হলেও মাঝে মাঝে আমাদের চরিত্রের মাঝে হিংস্র জানোয়ারের রুপ দেখা যায় যা জন্তু-জানোয়ার কেও হার মানিয়ে যায় হয়তো। ইতিহাসের আরেকটি বর্বর হত্যাকাণ্ডের শিকার হলো দেশবাসী।

রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর সাবেক শিক্ষক জনাব শহীদুন্নবী জুয়েলকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হলে মানষিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। কিন্তু মানষিক ভাবে ভারসাম্যহীন এই ব্যাক্তিটিকে চরম অন্যায়ের শিকার হতে হয়েছে। কতিপয় কুলাঙ্গার ধর্ম অনুভূতিকে পুজি বানিয়ে কুরআন শরীফ অবমাননার মিথ্যা অভিযোগ সাজিয়ে পরিকল্পিত ভাবে পিটিয়ে হত্যা করে এবং লাশের গায়ে পেট্রোল ঢেলে আগুন দেয়া হয়। এটি যদি একটি সুশীল সমাজের বাস্তবচিত্র হয় তাহলে আমরা কোন পথে যাচ্ছি?

এটাই কি মনুষ্যত্ব?… এই নির্মম হত্যাকান্ডের ব্যাপক নিন্দা ও দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান স্থানীয় সকল শ্রেণী পেশার লোকজন। তারই লক্ষ্যে আজ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ চত্ত্বরে মানব বন্ধন এবং প্রতিকী প্রতিবাদ স্বরুপ মোমবাতি প্রজ্বলনের আয়োজন করা হয়।। এই আয়োজনে “চলো স্বপ্ন ছুঁই ” স্বেচ্ছাসেবী সংগঠন এর পাশাপাশি বিভিন্ন স্কুল কলেজ শিক্ষার্থী এবং সাধারণ মানুষ অংশ নেয়।

“চলো স্বপ্ন ছুঁই” এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহতাসিম আবশাদ জিসান বলেন,”আমাদের সংগঠন এর অধিকাংশ সদস্যই ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর। তাই এই প্রতিষ্ঠান এবং সকল শিক্ষক-শিক্ষিকা,কর্মচারী আমাদের শ্রদ্ধার পাত্র।তাই শহীদুন্নবী স্যারের এই নির্মম হত্যাকাণ্ড মেনে নিতে পারছিনা। এজন্য আমরা আজ এই সমাবেশে অংশ নিয়েছি।আমরা মনে করছি দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করতে পারলে স্যারের বিদেহী আত্মা শান্তি পাবে,আল্লাহ স্যারকে জান্নাতবাসী করুক”।

হত্যাকারীদের দ্রুত শাস্তি নিশ্চিতের পাশাপাশি স্যারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা সেই সাথে আল্লাহ যেনো প্রয়াত শহীদুন্নবী স্যারের শোকাহত পরিবারকে শোক সহ্য করার ক্ষমতা দান করেন তার জন্য দোয়া করেন সমাবেশে অংশগ্রহণকারীরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT