ঢাকা (রাত ৯:১২) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

শেখ হাসিনা রংপুরের ৮ জেলার প্রতি বিশেষ নজর দিয়েছেন: রেলমন্ত্রী



রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের ৮ জেলার প্রতি বিশেষ নজর দিয়েছেন। তিনি এই অঞ্চলের মানুষের সমস্যা সমাধানে নিজে কাজ করছেন। যা আস্তে আস্তে দৃশ্যমান হচ্ছে। এই সরকার মান্দাতা আমলের কৃষি ব্যবস্থাকে যান্ত্রিক কৃষি ব্যবস্থায় উন্নতিকরণ করেছেন। এই দেশের মানুষকে অর্থনৈতিক সাবলম্বি করতে কাজ করছেন। এই দেশের অবহেলিত নারী সমাজের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন। গর্ভবতী মহিলাদের ভাতা প্রদান করছেন। প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত বিনা বেতনে মেয়েদের শিক্ষা ব্যবস্থা শুরু করেছেন।

 

মঙ্গলবার (২৯ আগস্ট) গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে স্টেশনে বন্ধ হওয়া রামসাগর এক্সপ্রেস ট্রেন পুনরায় চালুর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

রেলমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে পৃথক মন্ত্রণালয় ঘোষনা করে রেল বিভাগকে উন্নত করতে কাজ করে যাচ্ছেন। যা ইতিপৃর্বে কোন সরকার করে নাই।

 

তিনি আরও বলেন, বর্তমানে বিএনপি-জামাত জোট ক্ষমতার লোভে দেশব্যাপী পুনরায় আগুন সন্ত্রাস শুরু করেছে। তারা ইতিপূর্বেও এই দেশের সাধারন মানুষকে পুড়িয়ে মেরেছে। তাদের এই আগুন সন্ত্রাস বন্ধ করতে আপনাদের সহযোগীতা প্রয়োজন।

 

সাঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট এস.এম সামশীল আরেফিন টিটুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসিরুল আলম স্বপনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ প্রমুখ।

 

উল্লেখ্য, প্রথমে ২০১০ সালে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া স্টেশন থেকে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু হয়েছিল। এটি বোনারপাড়া থেকে সকাল সাড়ে ৬ টায় ছেড়ে দিনাজপুর স্টেশনে ১১ টা ৪০ মিনিটে পোঁছায়। সেখান থেকে বিকেল ৩ টা ৫০ মিনিটে ছেড়ে রাত সোয়া ৯ টার দিকে বোনারপাড়ায় ফিরছিল। ট্রেনটি সকালে গাইবান্ধা, কাউনিয়া ও রংপুর হয়ে দিনাজপুরে যাওয়ায় খুব অল্প সময়ের মধ্যেই গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর জেলার মানুষের কাছে বিশেষ করে অফিস কর্মচারীদের কাছে এটি জনপ্রিয় হয়ে ওঠে।

কিন্তু, রেল কর্তৃপক্ষ কোন নোটিশ ছাড়াই ২০১২ সালের ২৪ আগস্ট তারিখে হঠাৎ করে ট্রেন হঠাৎ চলাচল বাতিল করে দেয়। বর্তমানে বোনারপাড়া থেকে পঞ্চগড়ের বী.মু.সি.ই পর্যন্ত ২৬৪ কিলোমিটার রুটের ২৪টি স্টেশনে যাত্রাবিরতি করবে দ্বিতীয় মেইল ৫৯/৬০নং ওই ট্রেনটি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT