ঢাকা (সকাল ৬:১৪) সোমবার, ২০শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News দাউদকান্দিতে অগ্রজের মৃত্যু শোকে অনুজের মৃত্যু, বোনের হার্ট ফেইল Meghna News টানা দরপতনে পতনে বাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা Meghna News বাংলাদেশী পঞ্চম এভারেস্ট জয়ী বাবর আলী Meghna News ২০৩০ সালে ঢাকা হবে দাবদাহে শীর্ষ ১০ নগরীর একটি! Meghna News চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা কেড়ে নিলো ৪ জনের প্রাণ Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী

মিথ্যা মামলায় সব হারিয়ে নিঃস্ব এক সময়ের আলোচিত ইসলামী বক্তা মাঃ সালাফি



জনপ্রিয়তাই কাল হয়ে দাঁড়ায় রংপুরের পীরগাছার আলোচিত ইসলামী বক্তা মাওলানা আব্দুল কুদ্দুস খাঁন সালাফীর। এলাকার কতিপয় মানুষের রোষানলে পড়ে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় এখন নিঃস্ব তিনি। দীর্ঘ ১৪ বছর বিনা অপরাধে কারাগারে থেকে নির্দোষ হিসেবে খালাস পেলেও পিছু ছাড়েনি অভাব-অনটন ও নানা সমস্যা। এক সময় তার বক্তব্যের মানুষ শিহরিত হয়ে উঠলেও তিনি এখন চোখে-মুখে অন্ধকার দেখছেন। নিজের জমি-জমা বন্ধক রেখে মামলায় খরচ করে রোগে-শোকে কাতর। স্ত্রী-সন্তান নিয়ে মানবেতর জীবন পার করছেন। ছোট সন্তানদের লেখাপড়ার খরচ, বিবাহ উপযুক্ত মেয়ের বিয়ে দিতে না পারা, স্ত্রী ও নিজের ঔষধ কেনার টাকা যোগাড় করতে ঘুরছেন অন্যের দ্বারে। মাননীয় প্রধানমন্ত্রীসহ বিত্তবানদের সাহায্যে চান আলোচিত এই বক্তা মাওলানা আব্দুল কুদ্দুস খাঁন সালাফি।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার অন্নদানগর ইউনিয়নের প্রতাপ জয়সেন গ্রামের বাসিন্দা আলোচিত বক্তা মাওলানা আব্দুল কুদ্দুস খাঁন সালাফী। ওয়াজ মাহফিল ও শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করে চলতো তার সংসার। এক সময় কতিপয় মানুষের রোষানলে পড়েন। ২০০৭ সালের ১৪ মে গ্রেফতার করা হয় তাকে। সন্ত্রাস, রাষ্ট্রবিরোধী ও জঙ্গি কর্মকান্ডের মামলা দেয়া হয় তার নামে। এরপর দীর্ঘ ১৪ বছর বিনা দোষে কারাবাস। দীর্ঘ মামলা-মোকদ্দমার লড়াই শেষে উচ্চ আদালত তাকে ২০১৯ সালে ১ আগস্ট বেকসুর খালাস দেন তিনি দীর্ঘদিন কারাগারে থাকায় সামাজিক ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়েন। কারাগারে থাকা অবস্থায় এক মেয়েকে বিয়ে দিলেও বিবাহ উপযুক্ত আরেক মেয়ে নিয়ে পড়েছেন বিপাকে। আর্থিক সংকটে ছোট সন্তানদের লেখাপড়ার খরচ যোগানো, স্ত্রী ও নিজের ঔষধ কেনার সামর্থ্য নেই তার। ধার-দেনা করে চলছেন তার সংসার। বর্তমানে অতিকষ্টে দিন কাটছে আলোচিত এই বক্তা। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ সমাজের বিত্তবানদের সাহায্যে কামনা করছেন। তার জীবনের ইতিহাস লিখে গত ৩০ জুলাই আবেদন দিয়েছেন প্রধানমন্ত্রীর দপ্তরে।

স্থানীয় অন্নদানগর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম বলেন, মাওলানা আব্দুল কুদ্দুস খাঁন সালাফি ষড়যন্ত্রের শিকার। তিনি দেশবিরোধী কোন কর্মকান্ডে জড়িত ছিল না। বর্তমানে তার অবস্থা শোচনীয়। তাকে সহযোগিতার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

সাহায্যে পাঠানো ঠিকানা- মাওলানা আব্দুল কুদ্দুস খাঁন সালাফি, মোবাইল নং-০১৭১৯-৭০৯০৮৯১, একাউন্ট নং-০১০০-০৩১০০২৩৩৩৬, যমুনা ব্যাংক লিঃ, পীরগাছা শাখা, রংপুর।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT