ঢাকা (সকাল ১০:২৬) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ভূমি অফিসের অনিয়ম, ঘুষ ও দূর্নীতি : বিচার চেয়ে বৃদ্ধার আবেদন, জেলাপ্রশাসকের আশ্বাস



আজকাল প্রায়ই ভূমি অফিসের বিরোদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যায়,তেমনি একটি অভিযোগ জমা পড়েছে কুমিল্লা জেলাপ্রশাসকের কার্য্যালয়ে,অভিযোগে জানা যায়, কুমিল্লারর বরুড়া পৌর এলাকা ইউনিয়ন ভূমি অফিসের উপ-ভূমি সহকারী বেগম শাহজাদী তাহমিনার বিরুদ্ধে বাদ খারিজ ও খাজনা প্রদানের অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।পৌরসভার কসামী গ্রামের আব্দুল ওয়াদুদ মিয়াজি (দাদা ভাই) ওই কর্মকর্তারর বিরুদ্ধে একখানা অভিযোগ পত্র জেলাপ্রশাসকের বরাবর দাখিল করেছেন।
অভিযোগে তিনি জানান বেগম শাহাজাদী তাহমিনা একটি বাদ খারিজ করার জন্য ১৭ হাজার টাকা দাবি করেন, কিন্ত দাদা ভাই প্রথমে ৩০০০ টাকা ও পরে ৪০০০টাকা দিতে সম্মত হন,ভুমি কর্মকর্তা শাহাজাদী ১৭হাজার টাকা ছাড়া খারিজ হবে না বলে সাফ জানিয়ে দেন, এরই জের ধরে দাদা ভাই কুমিল্লা জেলাপ্রশাসকের নিকট প্রতিকার চেয়ে আবেদন করেন। এতে দাদা ভাই বিভিন্ন হুমবি ধমকির কবলে পড়ে যায়। এদিকে একই গ্রামের আনোয়ারা বেগম বলেন একটি খাজনা রশিদের জন্য শাহাজাদী তার নিকট ৫ হাজার টাকা গ্রহন করেন।
এবিষয়ে কুমিল্লারর অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) সাদেকুর রহমান শাহাজাদী তাহমিনার বিষয়ে আমরা অবগত আছি। বরুড়া এলাকার তদন্ত রিপোর্ট জেলাপ্রশাসকের নিকট জমা দেয়া হয়েছে, এতে প্রাথমিক ভাবে অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া গেছে, আর এরই ভিত্তিতে জেলাপ্রশাসক তাহমিনার বিরুদ্ধে আইনানুক ব্যাবস্হা নিবেন বলে জানিয়েছেন।
আমরা ভুমি অফিসের এহেন কর্মকান্ডের বিরুদ্ধে সংশ্লিষ্ট সকল মহলের সুদৃস্টি কামনা করছি।

তারিখঃ২৫•০৫•২০১৭
ছবি- জেলাপ্রশাসকের কার্য্যালয়, কুমিল্লা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT