ঢাকা (সকাল ৬:০৪) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বন্যার্তদের খোঁজে এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল

বন্যার্তদের খোঁজে এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল
বন্যার্তদের খোঁজে এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ছবিঃ আল আমিন, শিবগঞ্জ প্রতিনিধি।

<script>” title=”<script>


<script>

আল আমিন, শিবগঞ্জ প্রতিনিধি: বেশকিছু দিন আগে ফারাক্কার সবকটি গেট খুলে দেওয়ার জন্য চরম দুর্ভোগে পড়েছে চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাসিন্দারা। এদিকে প্রায় ১৩ হাজার পরিবার পানি বন্দী হয়ে আছে।

এদিকে  চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল কয়েকদিনের জন্য ঢাকায় অবস্থান করছিলেন। সেখান থেকে ফিরে এসেই তিনি প্রথমেই ছুটে যান তার নিজ নির্বাচনি এলাকার বানভাসি মানুষদের পাশে। তিনি সার্বিকভাবে বন্যাদুর্গতদের পাশে থাকার আশ্বাস দেন।

উল্লেখ্য যে, ফারাক্কা গেটখুলায় চাঁপাইনবাবগঞ্জে পদ্মা ও মহানন্দা নদীতে পানি বৃদ্ধি পেয়ে নবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলার চরাঞ্চলে প্রায় ১৩ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। আর এদিকে শাকসবজি, পাট, কলাইসহ অনেক ফসল নষ্ট হয়ে যায় এবং কাচা ঘর বাড়ীসহ বেশকিছু বাড়ীঘর ক্ষয়ক্ষতি হয় যার ফলে চরম দুর্ভোগে এলাকাবাসিরা।

যার ফলে শিবগঞ্জ উপজেলার সাথে কয়েকটি ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এমন অবস্থায় বানভাসিদের খোঁজ নিতে বন্যা দুর্গত মনাকশা ইউনিয়নের মনাকশা-সাহাপাড়া, রানীনগর হটাৎ পাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে যান শিবগঞ্জ আসনে এমপি ডাক্তার সামিল উদ্দীন আহমেদ শিমুল আর এমপি সাহেব কে পেয়ে বানভাসি অসহায় মানুষরা অনেক খুশি হয় কারণ তারা এমন অবস্থায় তাদের প্রিয় নেতাকে পাশে পেয়েছেন।

এদিকে বানভাসি এলাকা গুলোতে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন চাঁপাইনবাবগঞ্জ ১ আসনের সাংসদ এমপি শিমুল। উপজেলা প্রশাসনকে বানভাসিদের পর্যাপ্ত পরিমানে ত্রান দেয়ার নির্দেশনা দিয়েছেন বলেও উল্লেখ করেন এমপি।

আরো জানা যায়, ১০ টি ইউনিয়নের নিম্নাঞ্চলে প্রায় ১৩ হাজার পরিবার পানিবন্দি হওয়ায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০০ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছে। শিবগঞ্জ ও সদরে ৫৯ এবং গোমস্তাপুরে ৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। এছাড়া নগদ ২ লাখ টাকা বিতরণ করা হয়ে বলে জানা যায়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT