ঢাকা (রাত ১:৩৫) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

নাচোলে পুনাকের শীতবস্ত্র বিতরণ



“মানবতা বোধ জাগ্রত হোক, বিবেকের তাড়নায়” প্রতিপাদ্যে সাঁওতাল জণগোষ্ঠী ও প্রান্তিক মানুষকে চিকিৎসা সেবা এবং শীতবস্ত্র সহায়তা প্রদাণ করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মঙ্গলবার (২৩ জানুয়ারী) দুপুরে জেলার নাচোল উপজেলার মির্জাপুর কলেজ মাঠে এই সহায়তা প্রদাণ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাক।

 

এ সময় পুনাকের সাধারণ সম্পাদিকা নাসিমা আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পুনাকের সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান ও চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মো. ছাইদুল হাসান।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি সিলেট জেলার মেয়ে। তারপরও প্রত্যন্ত অঞ্চলের অসহায় দু:স্থ্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতি আমার ও পুনাকের সদস্যদের দায়িত্ববোধ অনেক। আর তাই প্রত্যন্ত এলাকা হিসেবে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় উপস্থিত হতে পেরে আমরা আনন্দিত। পুনাক পুরো বাংলাদেশের ৬৪ জেলায় একটি দৃষ্টান্ত স্থাপন করবে বিধায় এ অঞ্চলের সাঁওতালদের মাঝে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র সহায়তা প্রদাণ করা হয়েছে। এ সময় তিনি রাজশাহী রেঞ্জের ডিআইজি ও চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারসহ তাদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেলায় কর্মরত পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

 

চিকিৎসা সেবা এবং শীতবস্ত্র সহায়তা প্রদাণ অনুষ্ঠানে পুনাকের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদা নূপুরের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে পুনাকের সহ-সভানেত্রী ডা. প্রথমা রহমান, পুনাক চাঁপাইনবাবগঞ্জের সভানেত্রী নাজিফা আলী প্রমি, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. নূরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোসা. নাজমুন নাহার, মির্জাপুর কলেজের অধ্যক্ষ শেখ জাহাঙ্গীর আলম, সেন্ট্রাল পুলিশ হসপিটালের তত্ত্বাবধায়ক ডা. মো. মনোয়ার হাসনাত খান, স্থানীয় ব্যক্তি আবুল হোসেন ও বিধান সিং সহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, বিভিন্ন উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ ও জেলা পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এর আগে মিজার্পুর কলেজ গেটে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুনাকের সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। এ সময় সাঁওতালী মেয়েরা তাদের আঞ্চলিক নৃত্য পরিবেশন করে অতিথিদের বরণ করে নেয়। পরে বিকালে স্থানীয় প্রয়াস ফোক থিয়েটারের শিল্পীবৃন্দ চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা গান পরিবেশন করেন।

 

উল্লেখ্য, ঢাকা থেকে আগত ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসকের পাশাপাশি স্থানীয় কয়েকজন তরুন ডাক্তার চোখের ছানি অপরেশন সহ ৪ শত জন অসুস্থ্য মানুষকে অর্থোপেডিক, গাইনি, সার্জারী ও মেডিসিন বিষয়ক চিকিৎসা সেবা প্রদাণ করেন।

এছাড়া পুনাকের আর্থিক সহায়তায় সাঁওতাল পল্লীগুলোতে ৮টি স্থানে স্বাস্থ্যকর টয়লেট স্থাপনসহ প্রান্তিক জনগোষ্ঠীর ১২০০ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT