ঢাকা (সকাল ৬:২০) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

নওগাঁয় ৮ হাজার আমগাছ কর্তনের ঘটনায় আটক ১

নওগাঁয় ৮ হাজার আমগাছ কর্তনের ঘটনায় আটক ১

<script>” title=”<script>


<script>

আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার ও পোরশা উপজেলায় ৫৩ বিঘা জমির ৮ হাজার আম গাছ কাটার রহস্য উদঘাটন সহ শাহজামাল (৪৫) নামর এক ব্যক্তিকে গ্রেফতার করে জেল হাজত পাঠিয়েছে পুলিশ। আটক শাহজামাল পোরশা উপজলার গুন্দইল পূর্ব পাড়ার আব্দুর রহমানের ছেলে।
গত ১৩ নভম্বর রাততের অন্ধকারে একদল অজানা দুর্বৃত্তের দল সাপাহার ও তৎসংলগ্ন পোরশার মাঠে ১২জন আমবাগান মালিকের ৫৩বিঘা জমির প্রায় ৮ হাজার আম গাছ কাটে। এর পর দু’ই উপজলার ওই বাগান মালিকদর পক্ষ থেকে উভয় থানায় পৃথক পৃথক অভিযাগ দাখিল হলে সাপাহার থানা পুলিশ সোমবার বিকেলে এক অভিযান চালিয় পোরশা উপজেলার ওই গ্রাম থেকে তাকে আটক করে নওগাঁ জেল হাজতে পাঠায়। পুলিশের ধারণা ওই ব্যক্তি দীর্ঘ ২০বছর ধরে উক্ত জমি বর্গা চাষাবাদ করে আসছিল। হঠাৎ করে জমির মালিক অধিক টাকা লাভর আশায় বর্গাচাষীদর নিকট থেকে জমিগুলি ছাড়িয়ে নিয়ে বাগান চাষীদর মাঝে লিজ প্রদান করায় তারা এঘটনা ঘটাতে পারে।
চালান করা আসামীক রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ড আবেদন করেছ বলে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই জানিয়েছেন। তবে অচিরেই এই ঘটনার উদঘাটন হবে বলে তিনি ধারণা করছেন।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT