ঢাকা (বিকাল ৩:৪৪) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

সাপাহারে অসহায় বয়স্ক মহিলার পাশে দাঁড়ালেন ইউএনও আব্দুল্যাহ আল মামুন



নওগাঁর সাপাহার জিরো পয়েন্ট ইসলামি ব্যাংক এটিএম বুথের পাশে এক বয়স্ক মহিলা গত দুই দিন ধরে অবস্থান করছে, এমন সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি গোচর হয়। সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী অফিসার বয়স্ক মহিলাকে তার কার্যালয়ে এনে ১০ কেজি চাউল ও ভ্যান ভাড়া দিয়ে তার বাড়িতে পাঠিয়ে দেন এবং বিভিন্ন সহযোগিতার হাত বাড়িয়ে তার পাশে থাকার কথা বলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার জানান, এর আগেও আমার কাছে এসেছিল আমি তাকে বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার জন্য তার ব্যবহৃত মোবাইল ফোন নাম্বার বা সন্তানদের মোবাইর ফোন নাম্বার চাইলে, সে কোন ফোন নাম্বার দিতে পারে না। তখন খোঁজ নিয়ে দেখা যায় তার দুই সন্তান আছেন। এক সন্তান তৃতীয় লিঙ্গের, আরেক সন্তান ঢাকায় অবস্থান করছে।

ফোন কেনার টাকাটাও তার কাছে না থাকার কারনে আমি আমার ব্যক্তিগত তহবিল হতে তাকে একটি ফোন ও সীম কিনে দেই এবং আমরা তাকে বয়স্ক ভাতার কার্ড করে দিয়েছি।

তবে দুঃখজনক বিষয় হলো বয়স্ক মহিলাটির ফোনে ভাতার টাকা আসার পর কোন এক প্রতারক বিকাশের দোকানে টাকা উত্তোলন করতে গেলে ওই বিকাশের এজেন্ট তার সীমে আসা টাকা উত্তোলন করে নেন এবং সীমটিও নিয়ে নেন।

তিনি আরো জানান, আমি সীমটি তুলে তাকে তার বয়স্ক ভাতার টাকা তিন মাস পরপর উত্তোলনের ব্যবস্থা করার ব্যবস্থা করেছি, যাতে করে তার টাকা কেউ আত্মসাৎ করতে না পারে এবং তার বাড়ি ঘর মেরামতের জন্যে সমাজসেবা কার্যলয় থেকে টিন নিয়ে তার বাড়ি ঘর মেরামত করে দিব; যদি সে আশ্রয়নের ঘরে থাকতে চান তাহলে; আমরা তারও ব্যবস্থা করে দিব। এই বয়স্ক মহিলাকে আমরা অনেকদিন ধরেই সহযোগিতা করে আসতেছি এবং তার পাশে আছি।

বয়স্ক মহিলার নাম ফিরুজা বেগম ডাক নাম ফুলমন, বাড়ি হলো কামাসপুর মোন্নাপাড়া।

বিভিন্ন সময় বিভিন্ন পদক্ষেপ প্রদান করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন উপজেলা নির্বাহী অফিসার (ইডএনও) আব্দুল্যাহ আল মামুন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT