ঢাকা (রাত ৮:০৬) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

নওগাঁয় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন

নওগাঁয় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন



আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বুধবার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়েছে। সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজেনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।
নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা কৃষি কর্মকতা মফিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মফিদুল ইসলাম জানান, ২০১৯-২০ অর্থবছরে রবি এবং পরবর্তী খরিফ ০১/২০২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা ১১৭০জন, ভুট্রা ৫৬০জন, শীতকালীন মুগডাল ৭০জন, গ্রাষ্মকালীন মুগডাল ৮৫জন ও পেয়াজ ২০জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরন করা হয়। প্রতিজন কৃষক সরিষার বীজ ১ কেজি, ভুট্রা ২ কেজি, পেয়াজ ১ কেজি, শীতকালীন মুগডাল ৫ কেজি, গ্রাষ্মকালীন মুগডাল ৫ কেজি। এছাড়া প্রতিজন কৃষককে ডিএপি ৮০ কেজি ও ৫০ কেজি এমওপি সার দেয়া হয়। উপজেলার ১৯০৫জন কৃষকের মাঝে এসব উপকরন বিতরন করা হয়।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT