ঢাকা (সকাল ৬:৪৬) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

ডুবে যাওয়া লঞ্চ মাঝনদীতে শনাক্ত; এখনও নিখোঁজ ২০ জন



নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে রূপসী-৯ নামের পণ্যবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া এমএল আশরাফউদ্দিন লঞ্চটিকে মাঝ নদীতে শনাক্ত করা হয়েছে।

এ তথ্য জানিয়েছেন ঢাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশাসন) ল্যাফটেনেন্ট কর্নেল জিল্লুর রহমান।

রবিবার (২০ মার্চ) দুপুর ২টা ২০ মিনিটে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে “এম এল আফসার উদ্দিন” লঞ্চটি ডুবে যায়।

ল্যাফটেনেন্ট কর্নেল জিল্লুর রহমান জানান, ধারণা করা হচ্ছে লঞ্চের ভেতরে আরও ১৫ থেকে ১৬ জনের লাশ থাকতে পারে। তবে নিখোঁজ কতজন রয়েছেন এ ব্যাপারে কিছু জানা যায়নি। উদ্ধার অভিযান চলমান রয়েছে।

এদিকে ডুবে যাওয়া এমএল আশরাফউদ্দিন লঞ্চের পাঁচ যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন এখনও ২০ জন যাত্রী। এ তথ্য নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

এ পর্যন্ত উদ্ধার হওয়া পাঁচ জনের মধ্যে রয়েছেন দুজন নারী, দুটি শিশু ও একজন পুরুষ। তারা হচ্ছেন- মুন্সিগঞ্জের উত্তর ইসলামপুর এলাকার জুলফিকার ভুঁইয়ার ছেলে জয়নাল ভুঁইয়া (৫০), একই এলাকার দ্বীন ইসলামের স্ত্রী আরিফা বেগম (৩৫) ও তার ছেলে সাফায়ত মাহিদ (২), জয়রাম রাজবংশীর মেয়ে শিল্পী রানী (১৯)। বাকি একজন মহিলা এবং একজন পুরুষের পরিচয় শনাক্ত করা যায়নি।

নিখোঁজ তিনজনের নাম জানা গেছে। তাদের মধ্যে রয়েছেন- ফাতেমা আক্তার (৪০), হাতেম (৬৫) এবং আব্দুল আল জাবেদ (৫০)।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক সাহা এ বিষয়ে বলেন, এখন পর্যন্ত এ ঘটনায় আমাদের কাছে কেউ কোনো অভিযোগ দায়ের করেননি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT