ঢাকা (সকাল ১০:৪৩) রবিবার, ১৬ই জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News আমি ও আমার পরিবার গৌরীপুরবাসীর কাছে চিরকৃতজ্ঞ ও ঋণী- সোমনাথ সাহা Meghna News সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় Meghna News সিলেট ও শ্রীমঙ্গলে ঝড় ও বজ্রাপাতের সংখ্যা সবচেয়ে বেশি Meghna News দুঃখের ছাপাখানা ~ হোসাইন মোহাম্মদ দিদার  Meghna News মেঘনায় নির্বাচনের আড়াই বছর পর চেয়ারম্যান নির্বাচিত Meghna News সিলেটে বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত, ফের জলাবদ্ধতার শঙ্কা Meghna News ঈদুল আজহা কবে ও সরকারি ছুটি কতদিন (২০২৪ ইং-১৪৪৫ হিজরি) Meghna News শ্রেণি কক্ষে ক্লাস নিচ্ছেন এসিল্যান্ড, মনোযোগী শিক্ষার্থীরা Meghna News সিলেটে পিয়াজের কেজি ১শত টাকা, নিত্যপণ্যের দাম বাড়ছে লাগামহীন Meghna News গৌরীপুরে যুবকদের হুইসেল ব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত

ডিআইজি’র ভাই নজরুলের জয়ে সৈয়দ বংশের অস্তিত্ব রক্ষা

মেঘনা উপজেলা নির্বাচনের ফলাফল



দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ এ চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসন থেকে সংসদ সদস্য পদে অংশগ্রহণের জন্য শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন সৈয়দ পরিবারের দ্বিতীয় সন্তান সৈয়দ নজরুল ইসলাম।

কিন্তু বিধিবাম হাজার চেষ্টা করেও দলীয় পদে থেকে স্বতন্ত্রভাবে ট্রাক প্রতিক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন তিনি।

তবে হেরে যাওয়া মানেই যে ভেঙ্গে পড়া নয় তা আবারো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নির্বাচিত হয়ে প্রমাণ করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নূরুল ইসলামের বড় ভাই ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।

মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে কাপ-পিরিচ প্রতীকে ৮১৮৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মহসীন আলী মিয়া মটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৬৭০২০ ভোট।

এছাড়া চেয়ারম্যান পদে মো. গোলাম কিবরিয়া আনারস প্রতীকে ৪৯২৯ ভোট ও উপজেলা জাসদের সাধারণ সম্পাদক জামাল হোসেন পলাশ মশাল প্রতীকে ভোট পেয়েছেন ১২৪৯ ভোট।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে ৬২৬২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রবিউল খান নয়ন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামীম রেজা তালা প্রতীকে পেয়েছেন ৪০০৭৯ ভোট। এছাড়াও টিয়া পাখি প্রতীকে ৩৯৭৪১ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন আল মামুন ও মাইক প্রতীকের প্রার্থী ইব্রাহিম আলী পেয়েছেন ৭৮২৩ ভোট।

অন্যদিকে, প্রজাপতি প্রতীকে সর্বোচ্চ ৫৮৫২০ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শিউলী বেগম। এছাড়াও একই পদে ফুটবল প্রতীকে নূরজাহান ৪৬০৯৯ ভোট ও মুলসেমা খাতুন কলস প্রতীকে পেয়েছেন ৪৪৬৫৪ ভোট।

 

মঙ্গলবার (২১ মে) দিবাগত রাত সাড়ে ১২টায় বুধবার (২২ মে) রাতে শিবগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সহকারী রিটার্নিং কর্মকর্তা উজ্জ্বল হোসেন ফলাফল ঘোষণাকালে জানান, শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দ্বিতীয় ধাপের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮টায় শুরু হয়ে বিরতি ছাড়াই ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৮ শতাংশ, ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৯ শতাংশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৪ শতাংশ ভোট পড়েছে। আর এতে চেয়ারম্যান পদে সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে রবিউল খান নয়ন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিউলী বেগম সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ভোট গ্রহণের জন্য ১৬৬ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৮৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ৫৭৬ জন পোলিং অফিসারসহ ৪ হাজার ৩০ জন ভোটগ্রহণ অফিসার দায়িত্ব পালন করেন। এছাড়া ভোট গ্রহণ চলাকালে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৪০ জন সদস্য, তিন প্লাটুন বিজিবি, পুলিশের ৮৫০ জন সদস্য ও ২ হাজার ২ শত জন আনসার সদস্যসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করেন।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় ভোট কেন্দ্র ছিলো ১৬৬টি। যার মোট ভোটার ৪ লক্ষ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৪৫ হাজার ৬২১ জন এবং নারী ভোটার ২ লক্ষ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT