ঢাকা (রাত ১০:১৬) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

জামাল হত্যা মামলার আসামী চেয়ারম্যান দম্পতিকে গ্রেফতারের নির্দেশ দিলেন আদালত



কুমিল্লার তিতাস উপজেলা আলোচিত যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনকে বোরকা পরিহিত অবস্থায় খুন করে একদল চিহ্নিত সন্ত্রাসী। চাঞ্চল্যকর এই হত্যা মামলার অন্যতম আসামি দাউদকান্দি উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জিংলাতুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন।

 

হত্যা মামলার বাদী পপি আক্তারের এক আবেদনের প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কুমিল্লা আদেশের বিরুদ্ধে একটি রিভিশন মোকাদ্দমা গ্রহণ করেন। দায়েরকৃত রিভিশন মামলা সূত্রে জানা যায়,মামলাটি দ্বন্ড বিধির ৩০২/১০৯/৩৪ ধারার একটি জি.আর মামলা। এ মামলায় দাউদকান্দি উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারুল আক্তার ও তার স্বামী জিংলাতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মোল্লা মহামান্য হাইকোর্ট বিভাগে আগাম জামিন প্রার্থনা করলে তাদেরকে ছয় সপ্তাহের মধ্যে দায়রা জজ আদালত কুমিল্লায় আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়।

 

কিন্তু নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও আসামিদ্বয় দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেনি। ফলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যুর নিমিত্তে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কুমিল্লা এর আদালতে এজাহারকারী পক্ষ একটি দরখাস্ত দাখিল করলে দরখাস্তটি নথির শামিলে রাখার আদেশ প্রদান করেন। উক্ত আদেশ ধারা অসন্তুষ্ট ও সংক্ষুব্দ হয়ে প্রার্থী এজারহারকারী পক্ষে একটি ফৌজদারি রিভিশন মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ্য করেন পারুল আক্তার ও আলমগীর হোসেন মোল্লাকে মহামান্য উচ্চ আদালত জামিন প্রদান করেনি, আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও তারা আত্মসমর্পণ করেনি, জামিনেও নেই।

 

এর প্রেক্ষিতে জেলা জজ আদালত রিভিশন মামলাটি এক আদেশ দিয়ে নিস্পত্তি করেন। এবং এই আদেশে বলা হয়েছে, আসামীদ্বয়কে

মামলার তদন্তকারী কর্মকর্তা(আইও) ইচ্ছে করলেই তাদেরকে গ্রেফতার করতে পারে কিংবা তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করতে পারে বা যে কোনো আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবে বলে বিচারিক আদেশ মোতাবেক জানা গেছে।

 

বাদী পক্ষের করা রিভিশন মামলা নিষ্পত্তি হওয়ার পর এলাকায় গুঞ্জন উঠেছে যে কোনো সময় গ্রেপ্তার হতে পারেন দাউদকান্দি উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারুল আক্তার ও তার স্বামী জিংলাতুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মোল্লা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT